Advertisement
১৭ অক্টোবর ২০২৪
Viral Video

ল্যাপটপ হাতে দুর্গামণ্ডপে তরুণ! ঠাকুর দেখার লাইনে দাঁড়িয়েও অফিসের কাজ, রইল ভিডিয়ো

ঠাকুর দেখার লাইনে হাতে ল্যাপটপ নিয়ে দাঁড়িয়ে রয়েছেন তরুণ। তাঁর এক হাতে ল্যাপটপ, এবং অন্য হাতে মোবাইল ফোন। ল্যাপটপ ধরে লাইনে দাঁড়িয়ে ফোনে কথা বলছেন ওই তরুণ।

ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ০৯:৫২
Share: Save:

দুর্গামণ্ডপে লোকে লোকারণ্য। ঠাকুর দেখবেন বলে লাইন করে দাঁড়িয়েছেন সকলে। কিন্তু ঠাকুরের দিকে চোখ নেই তরুণের। বরং তিনি মোবাইল ফোন এবং ল্যাপটপ নিয়ে ব্যস্ত রয়েছেন। ঠাকুর দেখার লাইনে দাঁড়িয়েও অফিসের কাজ করছেন তিনি। সমাজমাধ্যমে এমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

ঘটনাটি বেঙ্গালুরুর একটি দুর্গামণ্ডপের ঘটনা। ‘কর্ণাটকপোর্টফোলিয়ো’ নামের অ্যাকাউন্ট থেকে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলের পাতায় একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, ঠাকুর দেখার লাইনে হাতে ল্যাপটপ নিয়ে দাঁড়িয়ে রয়েছেন তরুণ। তাঁর এক হাতে ল্যাপটপ, এবং অন্য হাতে মোবাইল ফোন। ল্যাপটপ ধরে লাইনে দাঁড়িয়ে ফোনে কথা বলছেন ওই তরুণ।

তরুণের নাম-পরিচয় সম্পর্কে অবশ্য কিছু জানা যায়নি। তবে ভিডিয়োটি ছড়িয়ে পড়তে বেঙ্গালুরুর অফিস কর্মীদের কর্মজীবন নিয়ে প্রশ্ন তুলেছেন নেটব্যবহারকারীদের অধিকাংশ। কেউ কেউ আবার এই ধরনের কাজের পদ্ধতি দেখে ক্ষোভ প্রকাশও করেছেন।

এক নেটাগরিকের মন্তব্য, ‘‘না বলতে শিখুন। অফিসের জন্য নিজের ব্যক্তিগত জীবন নষ্ট করবেন না প্লিজ়। আপনাকে ছাঁটাই করার সময় কিন্তু অফিস দু’বারও ভাববে না।’’ আবার অন্য এক ব্যক্তির কথায়, ‘‘পেশাগত এবং ব্যক্তিগত জীবনের মধ্যে ভারসাম্য বজায় রাখা যায় না আজকাল।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE