Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Viral

সফটওয়্যারের ভুলে ৩৩০ গুণ বেশি বেতন, সংস্থা টাকা ফেরত চাইতেই পগারপার কর্মী!

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, অ্যাকাউন্টে বিপুল পরিমাণ টাকা ঢুকেছে দেখে ডেপুটি ম্যানেজারের কাছে যান ওই কর্মী। পুরো বিষয়টি জানান।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১৪:১৭
Share: Save:

সফটওয়্যারের ভুলে বেতনের ৩৩০ গুণ বেশি টাকা পেয়েছিলেন এক কর্মী। ভুল বুঝতে পেরে সংস্থার তরফে যখন সেই টাকা ফেরত চাওয়া হয়, তত ক্ষণে গা ঢাকা দিয়েছেন তিনি। ২০২২ সালে ঘটনাটি ঘটে দক্ষিণ আমেরিকার চিলিতে। সম্প্রতি বিষয়টি প্রকাশ্যে এসেছে। সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্টস-এর প্রতিবেদন অনুযায়ী, পেশায় মাংস প্রক্রিয়াকরণ সংস্থার ওই কর্মীর বেতন ছিল ৫৪৫ ডলার। কিন্তু সফটওয়্যারের ভুলে ২০২২ সালের মে মাসে তাঁর অ্যাকাউন্টে ১ লক্ষ ৮০ হাজার ডলারেরও বেশি বেতন ঢোকে।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, অ্যাকাউন্টে বিপুল পরিমাণ টাকা ঢুকেছে দেখে ডেপুটি ম্যানেজারের কাছে যান ওই কর্মী। পুরো বিষয়টি জানান। ডেপুটি ম্যানেজার সংশ্লিষ্ট বিভাগকে ওই বিষয়ে অবহিত করলে দেখা যায় সফটওয়্যারের ভুলেই ঘটনাটি ঘটেছে। এর পর ওই কর্মীকে ব্যাঙ্কে গিয়ে টাকা ফেরত দিয়ে আসতে বলা হয় সংস্থার তরফে। তবে আজ যাব কাল যাব করে ওই কর্মী আর ব্যাঙ্কে যাননি। আইনজীবীর মারফত সংস্থায় পদত্যাগপত্র পাঠিয়ে গা ঢাকা দেন। তাঁকে আর খুঁজে পাওয়া যায়নি।

ওই কর্মীর বিরুদ্ধে সংস্থার তরফে মামলা দায়ের করা হলেও লাভ হয়নি। অনেক তল্লাশি চালিয়ে পুলিশ খোঁজ পায়নি অভিযুক্তের। কিছু দিন আগে জানা যায় অভিযুক্ত একটি বিলাসবহুল হোটেলে রয়েছেন। সেখানেও তল্লাশি চালায় পুলিশ। তবে তাঁর খোঁজ পাওয়া যায়নি। এর পরেই দু’বছর আগের খবরটি আবার চর্চায় আসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Salary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE