Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Viral Video

প্লাস্টিকের মধ্যেই নড়েচড়ে বসল কাঁকড়া, দোকানের মধ্যে বেরিয়ে এল প্যাকেট ছিঁড়ে, তার পর…

প্লাস্টিকের মুড়ে থাকা অবস্থায় প্লেটের উপর রাখা রয়েছে লাল রঙের কাঁকড়া। হঠাৎ একটি কাঁকড়া নড়েচড়ে ওঠে। ধীরে ধীরে দাঁড়া দিয়ে প্লাস্টিক ছিঁড়ে বাইরে মাথা বার করে সে।

Live Crabs Moving Inside Plastic Packaging in Japan

ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১৪:৫৬
Share: Save:

দোকানে বিক্রির জন্য থরে থরে রাখা ছিল কাঁকড়া। সাদা প্লেটের উপর এক একটি কাঁকড়া ভরে তা প্লাস্টিক দিয়ে ভাল করে মুড়ে দিয়েছিলেন বিক্রেতা। ক্রেতারা ভেবেছিলেন যে, কাঁকড়াগুলি মৃত অবস্থায় রয়েছে। কিন্তু হঠাৎ প্লাস্টিকের ভিতর নড়েচড়ে বসল একটি কাঁকড়া। শুধু তাই নয়, প্লাস্টিক ছিঁড়ে বাইরেও বেরিয়ে এল সে। সমাজমাধ্যমে কাঁকড়ার জ্যান্ত হয়ে ওঠার একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই কেরনি আনন্দবাজার অনলাইন)

ভিডিয়োয় দেখা যাচ্ছে যে, প্লাস্টিকে মুড়ে থাকা অবস্থায় প্লেটের উপর রাখা রয়েছে লাল রঙের কাঁকড়া। হঠাৎ একটি কাঁকড়া নড়েচড়ে ওঠে। ধীরে ধীরে দাঁড়া দিয়ে প্লাস্টিক ছিঁড়ে বাইরে মাথা বার করে সে। পিছন দিয়ে একটি পাও বাইরের দিকে ফেলে কাঁকড়াটি। সম্প্রতি ভিডিয়োটি সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়লেও জানা যায়, এটি ২০২৩ সালের ঘটনা। জাপানের রিকুজ়েনটাকাটা এলাকার একটি মাছের দোকানে এই দৃশ্য ধরা পড়েছে। সেই দোকানে কাঁকড়াগুলি বিক্রি করার জন্য প্লাস্টিকে মুড়ে সাজিয়ে রেখেছিলেন বিক্রেতা। হঠাৎ প্লাস্টিক ছিঁড়ে বাইরে বেরিয়ে আসার চেষ্টা করে একটি কাঁকড়া। ভিডিয়োটি দেখে এক নেটাগরিক বলেন, ‘‘কাঁকড়াটির ঘুম ভাঙল অবশেষে।’’ আবার অন্য এক নেটব্যবহারকারীর মন্তব্য, ‘‘কাঁকড়াটি জানে যে তার জীবন মূল্যবান। তাই বেরিয়ে যাওয়ার চেষ্টা করছে।’’

অন্য বিষয়গুলি:

Viral Crab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE