Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Viral Video

দু’ফুটের জমিতে ৫০ ফুটের বাড়ি! মানুষ থাকেন কী ভাবে? ভিডিয়ো প্রকাশ্যে

ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, এক ফালি জমির উপর দাঁড়িয়ে সরু দোতলা বাড়ি। চওড়ায় দেড় থেকে দু’ফুট। লম্বায় প্রায় ৫০ ফুট।

Video of a bizarre house on just two feet wide land

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ০৯:২১
Share: Save:

চওড়ায় মাত্র দু’ফুট। আর ওইটুকু জমিতেই পেল্লায় দোতলা বা়ড়ি তুলে ফেললেন এক ইঞ্জিনিয়ার! এক ফালি সেই বাড়ি দৈর্ঘ্যে কিন্তু ৫০ ফুট। সেই বাড়ির একটি ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। হইচইও ফেলেছে। সামান্য ওই জমিতে কী ভাবে এত বাড়ি বানালেন ইঞ্জিনিয়ার এবং কী ভাবেই বা সেখানে মানুষ বসবাস করেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা। (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ভিডিয়োটি যে সংস্থার তরফে পোস্ট করা হয়েছে সেটি উত্তরপ্রদেশের হলেও ওই বাড়ি কোথায় রয়েছে, তা ভিডিয়ো থেকে স্পষ্ট নয়।

ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, এক ফালি জমির উপর দাঁড়িয়ে সরু দোতলা একটি বাড়ি। চওড়ায় দেড় থেকে দু’ফুট। দৈর্ঘ্যে প্রায় ৫০ ফুট। সেই বাড়ির বারান্দা, দরজা, জানালা সবই রয়েছে। কিন্তু ওই ঘরের যা আকার তাতে এক নজরে দেখলে মনে হতেই পারে— এখানে কি আদৌ বাসবাস করা সম্ভব? তবে ভিডিয়োয় ব্যাখ্যা করা রয়েছে যে, ওই ঘরটি সামনে থেকে দেখে সরু বলে মনে হলেও তা পিছন দিক থেকে প্রসারিত।

উত্তরপ্রদেশের মৈনপুরীর এক সংস্থার পোস্ট করা ভিডিয়োটি প্রায় সাড়ে পাঁচ কোটি বার দেখা হয়েছে। পাশাপাশি লাইক, শেয়ার এবং কমেন্টের বন্যা বইয়ে গিয়েছে ওই ভিডিয়োটি ঘিরে। ভিডিয়োটি দেখে বেশির ভাগ ব্যবহারকারী বিস্ময় প্রকাশ করেছেন। অনেকে আবার ইঞ্জিনিয়ারের দক্ষতার প্রশংসা করেছেন। এক ব্যবহারকারী আবার মজা করে লিখেছেন, ‘‘রাজমিস্ত্রিকে মজুরি দেওয়া হয়নি বলে হয়তো মাঝপথেই কাজ ছেড়ে তিনি চলে গিয়েছেন। আর তাই এই অবস্থা।’’

অন্য বিষয়গুলি:

Viral House Bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE