Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Viral Video

শিকারের ভাগ পাবে কে? ‘বনের রাজা-রানি’দের লড়াইয়ের সুযোগে পালাল বুনো মহিষ, ভিডিয়ো প্রকাশ্যে

একটি বুনো মহিষকে শিকার করেছে সিংহের দল। সেই দলে রয়েছে দুই সিংহ এবং তিনটি সিংহী। কিন্তু শিকারের সিংহভাগ কে পাবে তা নিয়ে লড়াই শুরু হল তাদের মধ্যে।

Lions lose prey after fierce fighting among themselves, buffalo walks away

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ০৮:০০
Share: Save:

দূরে দাঁড়িয়েছিল বুনো মহিষের পাল। জঙ্গলের মধ্যে এক বুনো মহিষকে শিকার করেছে সিংহের দল। মহিষের ঘাড়ে থাবা বসিয়ে রেখেছে এক সিংহ। মহিষটির প্রাণপাখি তখনও উড়ে যায়নি। সেই মুহূর্তে শুরু হল তুমুল লড়াই। সিংহের দল তো মহিষ শিকার করে ফেলেছে। কিন্তু সে শিকারে ভাগ বসাবে কে? ভাগ বসানোর জন্য দলের মধ্যে থাকা ‘বনের রাজা-রানি’রা লড়াই শুরু করল। দুই সিংহের সঙ্গে প্রাণপণে লড়াই করতে শুরু করল তিন সিংহী। তারই সুযোগ নিল বুনো মহিষটি। সমাজমাধ্যমে এই লড়াইয়ের ভিডিয়ো ছড়িয়ে পড়লেও (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন) ঘটনাটি কোথাকার সে বিষয়ে কিছু জানা যায়নি।

‘অ্যানিম্যালফ্যাক্টস্‌ইনফো’ নামে একটি অ্যাকাউন্ট থেকে ইনস্টাগ্রামের পাতায় একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। ভিডিয়োয় দেখা গিয়েছে যে, একটি বুনো মহিষকে শিকার করেছে সিংহের দল। সেই দলে রয়েছে দুই সিংহ এবং তিনটি সিংহী। কিন্তু শিকারের সিংহভাগ কে পাবে তা নিয়ে লড়াই শুরু হল তাদের মধ্যে। লড়াইয়ে তারা এতই ব্যস্ত হয়ে পড়েছিল যে, মহিষটি যে কখন উঠে বসেছে সে দিকে খেয়ালই ছিল না ‘বনের রাজা-রানি’দের। মহিষ দেখল, এই সুযোগ। প্রাণ বাঁচাতে হলে এখনই পালাতে হবে তাকে। যেমন ভাবা তেমন কাজ। সিংহ-সিংহীরা যখন লড়াইয়ে ব্যস্ত, তখন সেখান থেকে ছুটে পালিয়ে তার পালের দিকে ছুটল বুনো মহিষটি। তার পরেও হুঁশ ফিরল না সিংহদের। লড়াই করতে করতে তারাও বনের অন্য দিকে চলে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral Video Lion buffalo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE