Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Viral News

কাজের চাপে এক বছরে ওজন বাড়ল ২০ কেজি! অদ্ভুত ভাবে ফুলে গেলেন ডাকসাইটে সুন্দরী

সংবাদমাধ্যমে ওইয়াং জানিয়েছেন, কর্মক্ষেত্রে তাঁর নির্দিষ্ট কোনও কাজ ছিল না। সব কাজই করতে হত। দিনরাত পরিশ্রম করতে হত। খাওয়ার, বাড়ি যাওয়ার সময়ের কোনও ঠিকঠিকানা ছিল না।

এক বছর আগে এবং পরে চিনা তরুণী ওইয়াং ওয়েনজিং।

এক বছর আগে এবং পরে চিনা তরুণী ওইয়াং ওয়েনজিং। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩৬
Share: Save:

ছিপছিপে ঈর্ষণীয় চেহারা। ডাকসাইটে সুন্দরী। নতুন অফিসে পা ফেললেই মন জোগাতে আশপাশে ঘুরঘুর করতেন পুরুষ সহকর্মীরা। কিন্তু এক বছরেই বদলে গেল চিত্র। এক বছরের মধ্যেই তন্বী থেকে ফুলে ঢোল হয়ে গেলেন তিনি। শরীরে যোগ হল পুরু মেদের আস্তরণ। শুধুমাত্র কাজের চাপেই নাকি বছরে ২০ কেজি ওজন বেড়েছে চিনা তরুণীর।

এক বছর আগের ছবি দেখলে এখন আর চেনা যাবে না দক্ষিণ চিনের গুয়াংডং প্রদেশের ওইয়াং ওয়েনজিংকে। ছিপছিপে ছিলেন বছর চব্বিশের তরুণী। ওজন ছিল ৬০ কেজি। তবে নতুন অফিসে যোগ দেওযার পর থেকেই একটু একটু করে ফুলতে শুরু করেন। আত্মীয়-বন্ধুদের মধ্যে তা নিয়ে হাসাহাসি, কানাঘুষো চলে। অনেকেই কম খাওয়ার পরামর্শ দেন, শরীরচর্চা করতে বলেন। কিন্তু ওইয়াং প্রথমে কিছুতেই বুঝতে পারেন না, গোটা শরীরেই মেদ জমার পরিমাণ বাড়ছে কেন? বছর শেষে প্রায় ২০ কেজি ওজন বৃদ্ধি পেয়ে ৮০ কেজিতে পৌঁছে গিয়েছেন তিনি।

এর পর চিকিৎসকদের সঙ্গে কথা বলে ওইয়াং বুঝতে পারেন কর্মক্ষেত্রে অতিরিক্ত চাপের কারণেই মেদ জমেছে তাঁর শরীরে। কর্মক্ষেত্রে দীর্ঘ সময় কাটানো, কাজ সংক্রান্ত মানসিক চাপ এবং অনিয়মিত জীবনযাত্রার জন্য মোটা হয়েছেন তিনি।

সংবাদমাধ্যমে ওইয়াং জানিয়েছেন, কর্মক্ষেত্রে তাঁর নির্দিষ্ট কোনও কাজ ছিল না। সব কাজই করতে হত। দিনরাত পরিশ্রম করতে হত। খাওয়ার, বাড়ি যাওয়ার সময়ের কোনও ঠিকঠিকানা ছিল না। ধীরে ধীরে মোটা হতে শুরু করেন তিনি। এক বছরে ওজন ২০ কেজি বেড়ে যায়। শারীরিক এবং মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েন। যদিও ওইয়াং এ-ও জানিয়েছেন গত জুন মাসে চাকরি ছেড়ে দিয়েছেন তিনি। মন দিয়েছেন মানসিক এবং শারীরিক স্বাস্থ্যের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral News Viral Obesity China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE