Advertisement
০৩ অক্টোবর ২০২৪
viral video

মহালয়া থেকেই মণ্ডপে জনজোয়ার! ধারণা বদলে কলকাতা থেকে কল্যাণী ভিড়ে বেসামাল

প্রচুর মানুষ ঠাকুর দেখার পর্ব সেরে ফেলতে চেয়েছেন আগেভাগেই। তাই বুধবার রাত থেকেই জনতার ভিড় উপচে পড়ল মণ্ডপে।

Kolkata crowd gathering to see the Durga Puja pandal in Sreebhumi on Mahalaya evening

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৬:৫২
Share: Save:

মহালয়াতেই ভিড়ের ঢল নামল শহর থেকে শহরতলিতে। ঠাকুর দেখার ভিড়ে নাজেহাল অবস্থা কলকাতা থেকে কল্যাণী। মহালয়ার দিন থেকেই উৎসবের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের দুর্গাপুজো জনসাধারণের দেখার জন্য চালু হয়েছে মহালয়া থেকেই। কলকাতার পুজোয় দর্শনার্থীদের পছন্দের তালিকার শীর্ষে থাকে শ্রীভূমি ক্লাবের পুজো। প্রচুর মানুষ ঠাকুর দেখার পর্ব সেরে ফেলতে চেয়েছেন আগেভাগেই। তাই বুধবার রাত থেকেই জনতার ভিড় উপচে পড়ল মণ্ডপে।আনন্দবাজার অনলাইনের হাতে দু’টি ভিডিয়ো এসেছে যা দেখে বোঝা মুশকিল মহালয়া না মহাষ্টমীর রাত! মহালয়ার সন্ধ্যায় লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে বা নদিয়ার কল্যাণীর আইটিআই মোড়ের পুজোর ভিড়ের ছবিটা দেখার পরে মনে হতেই পারে, পুজো এসে গিয়েছে।

লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের এ বছরের পুজো ৫২ বছরে পদার্পণ করল। পুজোর থিম ভাবনায় এবার ফুটে উঠেছে দক্ষিণ ভারতের বিখ্যাত তিরুপতি বালাজি মন্দির। নদিয়ার কল্যাণীর আইটিআই মোড়ের পুজোয় উপচে পড়েছে মানুষের ঢল। আলো ঝলমল মণ্ডপে দেখা গিয়েছে লোকের মাথা। মণ্ডপের ঢোকার আগে থেকেই অনেকে মোবাইল বার করে ছবি বা ভিডিয়ো করতে থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DurgaPuja Celebration Kolkata Mahalaya puja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE