Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Viral Video

জলে নেমে শিকার! জাগুয়ারের শক্তির সামনে পাত্তাই পেল না কুমির, প্রকাশ্যে ভিডিয়ো

জাগুয়ারের আক্রমণ থেকে নিজেকে বাঁচানোর প্রাণপণ চেষ্টা করে কুমিরটি। কিন্তু জাগুয়ারের শক্তির সঙ্গে পেরে ওঠে না সে।

Jaguar hunts down crocodile in river

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৮
Share: Save:

নদীর ধারে শুয়ে রোদ পোহাচ্ছিল একটি ছোট কুমির। জলের ভিতর ওত পেতে ছিল একটি জাগুয়ার। সুযোগ পেয়েই কুমিরের উপর ঝাঁপিয়ে পড়ল জাগুয়ারটি। মাঝনদীতে জাগুয়ারের সঙ্গে কুমিরের লড়াইয়ের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

ব্রাজ়িলের জাগুয়ার সংরক্ষণ উদ্যানে এই দৃশ্যটি ক্যামেরবন্দি করেছেন মাইকেল নামের সেখানকার এক কর্মী। নদীর জলের ধারে শুয়ে রোদ পোহাচ্ছিল একটি কুমির। মাঝনদীতেই ঘাপটি মেরে লুকিয়েছিল একটি জাগুয়ার। সুযোগ বুঝে কুমিরের উপর ঝাঁপিয়ে পড়ল সে। তার পর কুমিরের গলা ধরে টেনে মাঝনদীতে নিয়ে যায় জাগুয়ারটি।

জাগুয়ারের আক্রমণ থেকে নিজেকে বাঁচানোর প্রাণপণ চেষ্টা করে কুমিরটি। কিন্তু জাগুয়ারের শক্তির সঙ্গে পেরে ওঠে না সে। কুমিরের গলায় কামড় বসিয়ে তাকে নদীর পারে নিয়ে যায় জাগুয়ারটি। তৎক্ষণাৎ মারা যায় সে। সেই সময় একটি নৌকায় চেপে পর্যটকেরা নদী পার করছিলেন। তাঁদের দেখেও বিন্দুমাত্র ভ্রুক্ষেপ ছিল না জাগুয়ারের। ভিডিয়োটি দেখে এক নেটব্যবহারকারী বলেছেন, ‘‘যে শিকারি, সেই পরে শিকারে পরিণত হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral Video Jaguar forest Fight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE