Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Viral News

২০ টাকা ঘুষ নিয়েছিলেন ১৯৯০ সালে, ৩৪ বছর পর শাস্তি পেলেন প্রাক্তন পুলিশকর্মী!

১৯৯০ সালের ৬ মে সহরসা স্টেশনের প্ল্যাটফর্ম দিয়ে হেঁটে যাচ্ছিলেন সব্জিবিক্রেতা সীতা দেবী। সঙ্গে ছিল এক ঝুড়ি সব্জি। সুরেশ তাঁকে দেখে থামতে বলেন।

Court orders arrest of Bihar ex cop for taking bribe of 20 rupees 34 years ago

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৭
Share: Save:

সব্জিবিক্রেতার কাছে কুড়়ি টাকা ঘুষ নিয়েছিলেন ১৯৯০ সালে। ৩৪ বছর পর শাস্তি পেলেন প্রাক্তন কনস্টেবল। তাঁকে গ্রেফতারের নির্দেশ দিল বিহার আদালত। অবিশ্বাস্য মনে হলেও ঘটনাটি ঘটেছে বিহারে। বারাহিয়ার বাসিন্দা ওই প্রাক্তন কনস্টেবলের নাম সুরেশ প্রসাদ সিংহ। ১৯৯০ সালে তিনি বিহারের সহরসা রেলস্টেশনে কর্তব্যরত ছিলেন।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ১৯৯০ সালের ৬ মে সহরসা স্টেশনের প্ল্যাটফর্ম দিয়ে হেঁটে যাচ্ছিলেন সব্জিবিক্রেতা সীতা দেবী। সঙ্গে ছিল এক ঝুড়ি সবজি। সুরেশ তাঁকে দেখে থামতে বলেন। এর পর তিনি সীতার কানে কানে কিছু বলেন। সঙ্গে সঙ্গে শাড়ির খুঁট থেকে কুড়ি টাকা বার করে সুরেশের হাতে তুলে দেন সীতা।

পুরো বিষয়টি নজরে পড়ে সহরসার স্টেশন মাস্টারের। সুরেশকে বমাল হাতেনাতে ধরে ফেলেন তিনি। অভিযোগ দায়ের হয় সুরেশের বিরুদ্ধে। তবে অগ্রিম জামিনও পেয়ে যান। এর পর ১৯৯৯ সাল থেকে সুরেশ পলাতক ছিলেন। গ্রেফতারি পরোয়ানা জারি করা হয় তাঁর বিরুদ্ধে। অনেক চেষ্টা করেও তাঁর খোঁজ মেলেনি।

এর মধ্যেই তদন্ত চলাকালীন দেখা যায়, সুরেশ সরকারি দফতরে নিজের যে ঠিকানা দিয়েছিলেন, তা ভুয়ো। এর পর বৃহস্পতিবার সুরেশকে গ্রেফতার করে আদালতে হাজির করানোর নির্দেশ দিয়েছেন বিশেষ ভিজিল্যান্স বিচারক সুদেশ শ্রীবাস্তব। সুরেশকে গ্রেফতারের দায়িত্ব ডিজিপি-কে দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral News Bribe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE