Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Viral

প্রতিবেশীর বাড়ি থেকে লাখ লাখ টাকার বিদ্যুৎ চুরি! তিন বছর পর ধরা পড়ল চোর

বিদ্যুতের খরচ বাঁচাতে প্রতিবেশীর বাড়ি থেকে বিদ্যুৎ চুরির সিদ্ধান্ত নেন লেসলি। তিনি স্বীকার করেন, ২০১৭ সালের জুলাই মাস থেকে ২০২০ সালের অগস্ট মাস পর্যন্ত প্রতিবেশীর বাড়ি থেকে বিদ্যুৎ চুরি করেছেন তিনি।

Electrician stole 4000 euro worth electric from neighbours in Scotland

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১৪:৪৮
Share: Save:

পরিবারের সদস্য সংখ্যা তিন। যে পরিমাণ বিদ্যুৎ খরচ হয়, সে তুলনায় বিল আসছিল চার-পাঁচ গুণ। তিন বছর ধরে একই ঘটনা ঘটে চলছিল। শেষ পর্যন্ত বিদ্যুৎ সরবরাহকারী সংস্থার সঙ্গে যোগাযোগ করেন টরেন্স দম্পতি। তাঁদের দাবি, গত তিন বছর ধরে তাঁদের বিদ্যুতের খরচ এতটাই বেড়ে গিয়েছে যে, উপায়ান্তর না-দেখে তাঁদের কিশোরী কন্যাকেও পড়াশোনার পাশাপাশি রোজগার করতে হচ্ছে। খোঁজ করে বিদ্যুৎ সরবরাহকারী সংস্থার আধিকারিকেরা দেখেন, টরেন্সদের বাড়ি থেকে তিন বছর ধরে বিদ্যুৎ চুরি করে চলেছেন তাঁদেরই প্রতিবেশী লেসলি পিরি। পুলিশের সামনে সে কথা স্বীকারও করেন তিনি।

ঘটনাটি স্কটল্যান্ডের টেপোর্ট শহরের। সেই শহরের বাসিন্দা লেসলি। পেশায় ইলেকট্রিশিয়ান তিনি। বিদ্যুতের খরচ বাঁচাতে প্রতিবেশীর বাড়ি থেকেই বিদ্যুৎ চুরির সিদ্ধান্ত নেন লেসলি। তিনি স্বীকার করেন, ২০১৭ সালের জুলাই মাস থেকে ২০২০ সালের অগস্ট মাস পর্যন্ত প্রতিবেশীর বাড়ি থেকে বিদ্যুৎ চুরি করেছেন তিনি। লেসলিকে মোটা অঙ্কের টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে পুলিশ। ভারতীয় মুদ্রায় মোট ৪ লক্ষ ৩২ হাজার টাকা টরেন্স দম্পতিকে দেবেন লেসলি। এত টাকা একসঙ্গে দিতে পারবেন না বলে প্রতি মাসে ৪,৩২৩ টাকা করে দিয়ে আট বছর ধরে সেই টাকা শোধ করতে হবে লেসলিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Scotland
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE