Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Viral Video of Kamala Harris

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে রাম চরণ, জুনিয়র এনটিআর! ‘নাচো নাচো’র তালে ভোট চাইলেন কমলা

দেড় মিনিটের ভিডিয়োটিতে কমলার প্রচারপর্বের ঝলক দেখানো হয়েছে। নেপথ্যে চলছে ‘নাচো নাচো’র সুরে ‘হামারি ইয়ে কমলা হ্যারিস’ গান।

Campaign video of Kamala Harris using Nacho Nacho song from RRR movie

কমলা হ্যারিস। ছবি: এক্স থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২৪
Share: Save:

এ বার হিন্দি গান পৌঁছে গেল আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ভারতীয় বংশোদ্ভূত প্রার্থী কমলা হ্যারিসের প্রচারে। আমেরিকায় থাকা দক্ষিণ এশীয়দের সমর্থন পেতে হ্যারিসের প্রচার ভিডিয়োয় ব্যবহার হল এসএস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ ছবির গান ‘নাটু নাটু’র হিন্দি সংস্করণ ‘নাচো নাচো’ গান। হ্যারিসের সমর্থনে আমেরিকারই এক ভারতীয়-আমেরিকান নেতা এই প্রচার ভিডিয়োটি বানিয়েছেন। ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। কমলার প্রচারে যে গানটি ব্যবহার করা হয়েছে, তার সুর ‘নাচো নাচো’র আদলে তৈরি হলেও, গানের কথা পরিবর্তন করা হয়েছে অনেকটাই।

সমাজমাধ্যম এক্স হ্যান্ডলে গানটি পোস্ট করেছিলেন অজয় ভুতোরিয়া। তিনি এক জন ভারতীয়-আমেরিকান নেতা। মিশিগান, পেনসিলভানিয়া, উইসকনসিন, জর্জিয়া, নেভাদা এবং অ্যারিজোনার মতো গুরুত্বপূর্ণ রাজ্যগুলিতে থাকা প্রায় ৫০ লক্ষ দক্ষিণ এশীয় ভোটারদের সমর্থন আদায়ের জন্যই এই প্রচার ভিডিয়ো বানানো হয়েছে বলে জানিয়েছেন অজয়। দেড় মিনিটের ভিডিয়োটিতে কমলার প্রচারপর্বের ঝলক দেখানো হয়েছে। নেপথ্য চলছে ‘নাচো নাচো’র সুরে ‘হামারি ইয়ে কমলা হ্যারিস’ গান। ভিডিয়োটিতে হ্যারিসের সমর্থনে তেলুগু, তামিল, গুজরাতি, পঞ্জাবি এবং হিন্দিতে ভাষায় ভোট চাইতে দেখা গিয়েছে অনেককে। রিতেশ পারেখ প্রযোজিত এবং শিবাণী কাশ্যপের গাওয়া ওই গান ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন।

কমলা হ্যারিসের প্রচার জোরালো করতে বলিউড মিউজ়িক দিয়ে তৈরি আরও ভিডিয়ো ব্যবহার করা হতে পারে বলেও সূত্রের খবর।

প্রসঙ্গত, জুন মাসের শেষ পর্বে ট্রাম্পের সঙ্গে বাইডেনের প্রথম বিতর্কের পরে ডেমোক্র্যাট দলের অন্দরেই প্রশ্ন ওঠে, বাইডেন কি শারীরিক এবং মানসিক ভাবে আগামী পাঁচ বছর এই পদ সামলাতে পারবেন? তার পর জুলাইয়ের মধ্য পর্বে নির্বাচনী দৌড় থেকে সরে দাঁড়ান বাইডেন এবং বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলাকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনীত করেন। অগস্টের তৃতীয় সপ্তাহে ডেমোক্র্যাটিক পার্টির ন্যাশনাল কনভেনশনে আনুষ্ঠানিক ভাবে কমলার প্রার্থিপদ দলীয় অনুমোদন পায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kamala Harris america Politics Viral Video RRR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE