Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Viral Video

রাস্তায় সিংহের দল দেখে ভয়ে গাড়ি থামালেন চালক, চোখে আলো পড়ল ‘বনের রানি’র! তার পর…

রাস্তা পার করছে একের পর এক সিংহ। সামনে রয়েছে এক সিংহী। তাকে অনুসরণ করে চলেছে কমবয়সি সিংহেরা।

13 lions crossed the road near the Gir national park at night, video went viral

গাড়ির সামনে সিংহের দল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ১০:৩৫
Share: Save:

চার দিকে ঘুটঘুটে অন্ধকার। জঙ্গলের ভিতরের রাস্তা দিয়ে ধীর গতিতে যাত্রীদের নিয়ে এগিয়ে যাচ্ছিল একটি গাড়ি। হঠাৎ ভয় পেয়ে মাঝরাস্তায় গাড়ি থামিয়ে দিলেন গাড়ির চালক। কারণ, গাড়ির সামনে তখন সিংহের দল। একের পর এক সিংহ গাড়ির সামনে দিয়ে রাস্তা পার করছে। তাদের পথ দেখিয়ে নিয়ে যাচ্ছে ‘বনের রানি’। এমনই এক ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

ভিডিয়োয় দেখা যাচ্ছে যে, ঘুটঘুটে অন্ধকার রাস্তায় দাঁড়িয়ে রয়েছে একটি গাড়ি। গাড়ির হেডলাইটের আলোয় রাস্তার সামনের অংশটুকু দেখা যাচ্ছে। রাস্তা পার করছে একের পর এক সিংহ। সামনে রয়েছে এক সিংহী। তার পিছনে পথ অনুসরণ করে চলেছে কমবয়সি সিংহেরা। দলে রয়েছে একাধিক শাবকও। বাচ্চারা যেন পথভ্রষ্ট না হয়ে পড়ে, সে কারণে দলের একেবারে পিছনে রয়েছে একটি বিশাল চেহারার সিংহ। গাড়ির সামনে বসে থাকা এক যাত্রী তাঁর ফোনে দৃশ্যটি বন্দি করেছেন বলে বোঝা যাচ্ছে। জানা গিয়েছে, গুজরাতের গির জাতীয় উদ্যানের কাছে একটি গ্রামে এই ঘটনাটি ঘটেছে। রাতে গাড়ি নিয়ে যাওয়ার সময় রাস্তায় এই দৃশ্য দেখেছেন স্থানীয়েরা। তবে সিংহের শিকার হননি তাঁরা। শান্ত ভাবেই বনের রাজা-রানিরা রাস্তা পার করে জঙ্গলের ভিতর চলে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Lion Viral Video Gir Wildlife Sanctuary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE