Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

দেশ বদলেও রোহিতদের পিছু ছাড়ছে না বৃষ্টি, সুপার ৮-এ বৃহস্পতিবার ভারতের প্রথম ম্যাচ হবে তো?

বৃহস্পতিবার রোহিত শর্মারা খেলবেন আফগানিস্তানের বিরুদ্ধে। সেই ম্যাচ রয়েছে বার্বাডোজের ব্রিজটাউনে। সেখানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Rohit Sharma and Rahul Dravid

রোহিত শর্মার সঙ্গে রাহুল দ্রাবিড়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ১৮:১০
Share: Save:

ভারতের শেষ ম্যাচ বৃষ্টির জন্য হয়নি। সেই ম্যাচটি ছিল আমেরিকার ফ্লরিডায়। বৃহস্পতিবার রোহিত শর্মারা খেলবেন আফগানিস্তানের বিরুদ্ধে। সেই ম্যাচ রয়েছে বার্বাডোজের ব্রিজটাউনে। কিন্তু সেখানেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অ্যাকু ওয়েদার অনুযায়ী বৃহস্পতিবার ব্রিজটাউনে ২৫ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেখানকার তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াস। যদিও অনুভূত হবে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। আকাশ মেঘলা থাকবে। বৃষ্টি হলেও বজ্রবিদ্যুতের সম্ভাবনা নেই। ২৪ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে হাওয়া বইবে।

গ্রুপ পর্বে আয়ারল্যান্ড, পাকিস্তান এবং আমেরিকাকে হারিয়ে দেয় ভারত। শেষ ম্যাচ ছিল কানাডার বিরুদ্ধে। সেই ম্যাচটিই বৃষ্টির কারণে বাতিল হয়ে যায়। আফগানিস্তানের বিরুদ্ধেও জিততে চাইবে অপরাজিত ভারত। সেই ম্যাচে বৃষ্টি হলে এক পয়েন্ট করে পাবে দুই দল। কোনও রিজ়ার্ভ দিন রাখা নেই। সেই কারণেই পয়েন্ট ভাগ করে দেওয়া হবে।

ভারতীয় দলকে চিন্তায় রাখছেন বিরাট কোহলি। এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেলে পাঁচ রান করেছেন তিনি। বিরাটের মতো ব্যাটার রান না পেলে দল সমস্যায় পড়তে পারে। ভারতের হয়ে ওপেন করছেন তিনি। কিন্তু বাঁহাতি পেসারদের বিরুদ্ধে সমস্যা রয়েছে তাঁর। আফগান দলে ফজলহক ফারুকির মতো বাঁহাতি পেসার রয়েছেন। যা বিরাটের জন্য সমস্যার কারণ হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Team India Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE