Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
UEFA Euro 2024

এক দিনের ছুটি, ইংরেজ ফুটবলাররা কাটালেন স্ত্রী-বান্ধবীদের সঙ্গে, ‘ভাল ছেলে’ জুডের সঙ্গী বাবা-মা!

সার্বিয়ার বিরুদ্ধে ১-০ গোলে জয়ের পর প্রিয় মানুষদের সঙ্গে সময় কাটাতে দেখা যায় ইংল্যান্ডের ফুটবলারদের। সব ফুটবলার তাঁদের স্ত্রী অথবা বান্ধবীর সঙ্গে কাটালেও ব্যতিক্রম সার্বিয়ার বিরুদ্ধে গোল করা জুড বেলিংহ্যাম। তিনি ছুটি কাটান মা, বাবা এবং ভাইয়ের সঙ্গে।

England footballer

ইংরেজ ফুটবলার জ্যারোড বোয়েনের সঙ্গে তাঁর বান্ধবী ড্যানি ডায়ার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ১৭:০৭
Share: Save:

এক দিনের জন্য স্ত্রী, বান্ধবীদের টিম হোটেলে ঢোকার অনুমতি ছিল। কোচ বন্ধ দরজা খুলে দেওয়ায় ইংরেজ ফুটবলারদের আর পায় কে! কাউকে কিছু বলতে হয়নি। মনের মানুষের সঙ্গে সময় কাটানোর এই সুযোগ কেউ হাতছাড়া করে? এক জন করতে বাধ্য হয়েছেন। তিনি জুড বেলিংহ্যাম। বেচারাকে ভাল ছেলের মতো মা-বাবার সঙ্গে সময় কাটাতে হয়েছে।

সার্বিয়ার বিরুদ্ধে ১-০ গোলে জয়ের পর ইংল্যান্ডের কড়া হেডস্যর কিছুটা নরম হয়েছিলেন। যে ফুটবলারেরা সার্বিয়ার বিরুদ্ধে খেলেছিলেন, তাঁদের অনুশীলন থেকে ছুটি দিয়েছিলেন কোচ গ্যারেথ সাউথগেট। বলেছিলেন, টিম হোটেলেই যে যার মতো করে সঙ্গীদের নিয়ে কাটাতে পারেন। সব ফুটবলার তাঁদের স্ত্রী অথবা বান্ধবীর সঙ্গে কাটালেও ব্যতিক্রম সার্বিয়ার বিরুদ্ধে গোল করা বেলিংহ্যাম। তাঁকে ছুটি কাটাতে হয় মা, বাবা এবং ভাইয়ের সঙ্গে। কারণ তাঁর বান্ধবী লরা সেলিয়া ভল্ক জার্মানিতে আসতে পারেননি। তিনি মডেল। এখন নিজের কাজে ব্যস্ত রয়েছেন। তবে ‘ভাল ছেলে’ বেলিংহ্যামকে মা-বাবার সঙ্গে যথেষ্ট খুশিই দেখিয়েছে।

ইংল্যান্ডের দ্বিতীয় ম্যাচ ডেনমার্কের বিরুদ্ধে। সেই ম্যাচ জিতলেই নক আউট পর্বে উঠতে পারবে ইংল্যান্ড। পরের ম্যাচ স্লোভেনিয়ার বিরুদ্ধে। বৃহস্পতিবার ইংল্যান্ড খেলবে ডেনমার্কের বিরুদ্ধে। স্লোভেনিয়ার বিরুদ্ধে ম্যাচটি হবে পরের মঙ্গলবার। গ্রুপ সি-তে রয়েছে তারা। এই গ্রুপের অন্য ম্যাচে স্লোভেনিয়া এবং ডেনমার্ক ড্র করে।

প্রথম ম্যাচে তিন পয়েন্ট ঘরে এলেও ইংল্যান্ডকে চিন্তায় রাখবে গোল নষ্টের প্রবণতা। গোটা ম্যাচে হ্যারি কেনরা একাধিক সুযোগ নষ্ট করেছেন। পাশাপাশি, সার্বিয়াকেও অনেক বার গোল করার সুযোগ দিয়েছেন ইংল্যান্ডের ফুটবলারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 England Football Jude Bellingham
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE