Advertisement
০৬ জুলাই ২০২৪
Virat Kohli

দেশকে বিশ্বকাপ জেতানোর পরেও চলছে স্ট্রাইক রেট বিতর্ক, কোহলিকে কটাক্ষ মঞ্জরেকরের

বিশ্বকাপ জিতিয়েও সমালোচনা পিছু ছাড়ছে না বিরাট কোহলির। আবার উঠল স্ট্রাইক রেট বিতর্ক। উস্কে দিলেন প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর।

cricket

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ২০:৫৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন বিরাট কোহলি। তাঁর ৫৯ বলে ৭৬ রানের ইনিংস না থাকলে ভারতের জেতা হত না। বিশ্বকাপ জিতিয়েও সমালোচনা পিছু ছাড়ছে না কোহলির। আবার উঠল স্ট্রাইক রেট বিতর্ক। উস্কে দিলেন প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর। জানালেন, বোলারেরা ছিলেন বলে সম্মানরক্ষা হয়েছে কোহলির।

মঞ্জরেকরের মতে, কোহলি ধীরে খেলায় ভারত বিপদে পড়তেই পারত। বেশি বল খেলার কারণেই হার্দিক পাণ্ড্য খুব বেশি ব্যাটিংয়ের সুযোগ পাননি। মঞ্জরেকর বলেছেন, “কোহলির ইনিংসের কারণে ভারতীয় দলের ধ্বংসাত্মক ব্যাটার হার্দিক মাত্র দুটো বল খেলার সুযোগ পেল। ভারত ব্যাটিং ভালই করেছে। কিন্তু কোহলি এমন একটা ইনিংস খেলেছে যা ভারতকে খাদের কিনারায় দাঁড় করিয়ে দিতে পারত। শেষ দিকে তাই হয়েছিল। বোলারেরা এসে দলকে বাঁচিয়েছে।”

প্রাক্তন ক্রিকেটারের মতে, বোলারেরা দলকে না জেতালে কোহলির ইনিংস নিশ্চিত ভাবেই সমালোচনার মুখে পড়ত। তিনি বলেছেন, “ভারত একটা সময় হারের মুখে ছিল। ৯০ শতাংশ জয়ের সুযোগ ছিল দক্ষিণ আফ্রিকার। তার পরে ঘুরে দাঁড়ানোর কারণে কোহলির ইনিংস নিয়ে অত আলোচনা হয়নি। কিন্তু ওর ইনিংসের অর্ধেক মাত্র ১২৮ স্ট্রাইক রেটে হয়েছে। আমার কাছে ম্যাচের সেরা একজন বোলারই। হারের মুখ থেকে ওরা জয় ছিনিয়ে নিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli T20 World Cup 2024 Sanjay Manjrekar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE