Advertisement
০৬ জুলাই ২০২৪
ICC Champions Trophy

চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে ভারত? এখনও বিন্নী-শাহদের জবাব পায়নি পাকিস্তান

আগামী বছর পাকিস্তানে হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। সেই প্রতিযোগিতার খসড়া সূচিও জানিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু ভারত এখনও তার কোনও উত্তর দেয়নি।

cricket

চ্যাম্পিয়ন্স ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ২০:১৩
Share: Save:

আগামী বছর পাকিস্তানে হওয়ার কথা চ্যাম্পিয়ন্স ট্রফি। সেই প্রতিযোগিতার খসড়া সূচিও জানিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু ভারতের তরফে এখনও সে বিষয়ে কোনও সাড়া মেলেনি। বাকি দেশগুলি মৌখিক ভাবে সম্মতি জানালেও এখনও কোনও জবাব দেয়নি ভারত।

আগামী বছর ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ হতে চলেছে চ্যাম্পিয়ন্স ট্রফি। ভারত বনাম পাকিস্তানের ম্যাচ রাখা হয়েছে ১ মার্চ, লাহোরে। ১৫টি ম্যাচের সূচি ইতিমধ্যেই আইসিসি এবং সব অংশগ্রহণকারী দেশকে পাঠিয়ে দিয়েছে পিসিবি।

আইসিসির এক বোর্ড সদস্য সংবাদ সংস্থাকে বলেছেন, “পিসিবি চ্যাম্পিয়ন্স ট্রফির খসড়া সূচি পাঠিয়ে দিয়েছে আইসিসি-কে। সেখানে সাতটি ম্যাচ লাহোর, তিনটি করাচি এবং পাঁচটি রাওয়ালপিন্ডিতে রাখা হয়েছে। প্রথম ম্যাচ হবে করাচিতে। দু’টি সেমিফাইনাল হবে করাচি এবং রাওয়ালপিন্ডিতে। ফাইনাল লাহোরে। ভারতের সব ম্যাচ (যদি সেমিফাইনালে ওঠে সেটিও) রাখা হয়েছে লাহোরে।

পাকিস্তানের সূচি অনুযায়ী, ভারত, পাকিস্তান, বাংলাদেশ এবং নিউ জ়িল্যান্ডকে রাখা হয়েছে গ্রুপ এ-তে। গ্রুপ বি-তে থাকছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং আফগানিস্তান।

চ্যাম্পিয়ন্স ট্রফির মাঠগুলি ঘুরে দেখার পর সম্প্রতি ইসলামাবাদে পিসিবি প্রধান মহসিন নকভির সঙ্গে বৈঠক করেন আইসিসি-র প্রতিযোগিতা বিভাগের প্রধান ক্রিস টেটলি। তিনি খুশি হয়েছেন বলে দাবি পিসিবি-র। তবে ভারত এখনও নিজেদের মতামত জানায়নি। তারা সরকারের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবে বলেই ঠিক রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Champions Trophy BCCI PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE