Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Suryakumar Yadav

বিশ্বকাপে ফর্মে নেই রোহিত, বিরাটেরা, তিন টোটকা নিয়ে হাজির সূর্য

আমেরিকার পর এ বার ভারত খেলতে গিয়েছে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। সেখানকার পিচের সঙ্গে মানিয়ে নিতে চাইছেন সূর্যকুমার যাদব। বার করেছেন তিন টোটকা।

Suryakumar Yadav

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ১২:২৭
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে আমেরিকার মন্থর উইকেটে খেলতে হয়েছে সব দলকে। ভারত সব ম্যাচ জিতলেও ব্যাটারদের সমস্যায় পড়তে হয়েছে। এ বার সুপার ৮-এর ম্যাচ ওয়েস্ট ইন্ডিজে। সেখানেও কি মন্থর উইকেট হবে? যদি সেটাই হয়, তার জন্য প্রস্তুত সূর্যকুমার যাদব। তিনি তিনটি রাস্তা বার করেছেন।

বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে নামার এক দিন আগে সূর্য বলেন, ‘‘পিচে যদি গতি না থাকে, তা হলে ব্যাটারদের কাজটা কঠিন হয়ে যায়। সেই সময় বুদ্ধি করে ব্যাট করতে হবে। কঠিন পরিস্থিতিতে সতীর্থের সঙ্গে কথা বলতে হবে। মাথা ঠান্ডা রেখে খেলতে হবে।’’ এখনও পর্যন্ত ঋষভ পন্থ ছাড়া এই বিশ্বকাপে ভারতীয় ব্যাটারদের মধ্যে কারও গড় ৪০-এর উপরে নয়। তিন টোটকা সূর্যের নিজের যেমন কাজে লাগবে, তেমনি রোহিত শর্মা, বিরাট কোহলিদেরও কাজে লাগবে।

টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও এক নম্বর ব্যাটার সূর্যকুমার যাদব। তিনি নিজেও সেখানকার পিচের সঙ্গে মানিয়ে নিতে চাইছেন। জানিয়ে দিয়েছেন তিনি যে কোনও জায়গায় খেলতে প্রস্তুত। সূর্য বলেন, “দু’বছর ধরে যদি কেউ এক নম্বর ব্যাটার থাকে তা হলে যে কোনও জায়গায় ব্যাট করতে তৈরি থাকা উচিত তার। পরিস্থিতি অনুযায়ী নিজেকে বদলাতে হবে। আমি সেই চেষ্টাই করি।”

সোমবার ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অনুশীলন করছিল ভারতীয় দল। সুপার ৮-এ সেখানেই খেলতে হবে রোহিত শর্মাদের। কিন্তু অনুশীলন করার সময় সূর্যকুমারের হাতে বল লেগেছিল। সঙ্গে সঙ্গে ফিজ়িয়ো এসে শুশ্রূষা করেছিলেন সূর্যকুমারের। ব্যথা কমানোর স্প্রে দিয়েছিলেন। পরে যদিও আবার ব্যাট করেছিলেন সূর্যকুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suryakumar Yadav Team India T20 World Cup 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE