Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

নেটে কোহলিকে দেখে চিন্তায় রোহিতেরা! কী করলেন বিরাট? আবার কি শুরুতেই আউট, উঠছে প্রশ্ন

বার্বাডোজে অনুশীলন করতে নামার পর বিরাটকে বাঁহাতি পেসারদের বিরুদ্ধে স্বচ্ছন্দ দেখায়নি। যা ভারতীয় দলের জন্য চিন্তার বিষয়। বৃহস্পতিবার ভারত খেলবে আফগানিস্তানের বিরুদ্ধে।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ১৪:৪৪
Share: Save:

এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলির ব্যাট থেকে এসেছে পাঁচ রান। গ্রুপ পর্বে তিনটি ইনিংসেই ব্যর্থ তিনি। বার্বাডোজে অনুশীলন করতে নামার পর বিরাটকে দেখে নিশ্চিন্ত হওয়া তো দূরের কথা, চিন্তা আরও বেড়েছে। কারণ বাঁহাতি পেসারের বিরুদ্ধে একেবারেই স্বচ্ছন্দ দেখাচ্ছে না তাঁকে।

বৃহস্পতিবার ভারত খেলবে আফগানিস্তানের বিরুদ্ধে। তাই চিন্তা আরও বেড়েছে। কারণ আফগান দলে ফজলহক ফারুকির মতো এক জন বাঁহাতি জোরে বোলার রয়েছেন। এই বিশ্বকাপে ইতিমধ্যেই ১২টি উইকেট নিয়ে বসে আছেন তিনি। এত উইকেট এ বার আর কোনও বোলার পাননি। তিনিই বোলিং শুরু করছেন আফগানিস্তানের হয়ে। ফলে কোহলিকে শুরু থেকেই তাঁকে সামলাতে হবে।

অনুশীলনে বিরাটকে বল করছিলেন খলিল আহমেদ। তাঁর বিরুদ্ধেই শট খেলতে গিয়ে সমস্যায় পড়েন বিরাট। বাঁহাতি পেসারদের বিরুদ্ধে তাঁকে আগেও সমস্যায় পড়তে দেখা গিয়েছে। মহম্মদ আমির, শাহিন শাহ আফ্রিদি, ট্রেন্ট বোল্ট, মিচেল স্টার্কের মতো বাঁহাতি পেসারদের বিরুদ্ধে খেলতে গিয়ে বার বার আউট হয়েছেন বিরাট। খলিলের বিরুদ্ধেও বিরাটকে সমস্যায় পড়তে দেখে চিন্তায় দল।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, বিরাট রানে ফেরার চেষ্টা করছেন। বড় শট খেলতে চাইছেন। থ্রো ডাউনের বিরুদ্ধে বড় শট খেলতে দেখা যায় তাঁকে। এর পর কুলদীপ যাদব এবং খলিলের বিরুদ্ধে ব্যাট করেন বিরাট। সেখানে কুলদীপের বিরুদ্ধে একের পর এক বল ব্যাটের মাঝে খেললেও সমস্যা হয় খলিলের বিরুদ্ধে।

বার্বাডোজে বিরাট দেখা করেন স্যর ওয়েসলি হলের সঙ্গে। প্রাক্তন ক্যারিবিয়ান ক্রিকেটার বিরাটকে তাঁর সই করা একটি বই উপহার দেন।

রোহিত শর্মা সুপার ৮-এ দলে একটি বদল করতে চাইছেন। সুপার ৮-এ দলে ফিরতে পারেন কুলদীপ। সে ক্ষেত্রে তিন পেসারের মধ্যে এক জনকে বসানো হতে পারে। হার্দিক পাণ্ড্য, শিবম দুবে, রবীন্দ্র জাডেজা এবং অক্ষর পটেলকে খেলাতে চাইছেন রোহিত। দু’জন স্পিনার এবং পেসার অলরাউন্ডারকে দলে চাইছেন অধিনায়ক। সেই কারণেই তিন পেসারের বদলে দুই পেসার খেলাতে পারে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Team India Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE