Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

দু’টি আলাদা দেশের হয়ে বিশ্বকাপ, নজির কোরি অ্যান্ডারসনের, তালিকায় আরও চার ক্রিকেটার কারা

নজির গড়েছেন কোরি অ্যান্ডারসন। দু’টি আলাদা দেশের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন তিনি। আরও চার জন ক্রিকেটারের এই কীর্তি রয়েছে।

cricket

ম্যাচ জিতে অ্যারন জোনসকে (ডান দিকে) জড়িয়ে ধরেছেন কোরি অ্যান্ডারসন। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ১৬:৩৭
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে নজির গড়েছেন কোরি অ্যান্ডারসন। দু’টি আলাদা দেশের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন তিনি। পঞ্চম ক্রিকেটার হিসাবে এই নজির গড়েছেন তিনি। তাঁর আগে আরও চার জন ক্রিকেটারের এই কীর্তি রয়েছে।

আগে নিউ জ়িল্যান্ডের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন অ্যান্ডারসন। এ বারের বিশ্বকাপে তিনি খেলছেন আমেরিকার হয়ে। তালিকায় বাকি চার ক্রিকেটার হলে রুলফ ভ্যান ডার মারওয়া, ডার্ক ন্যানেস, মার্ক চ্যাপম্যান ও ডেভিড উইজ়া। ভ্যান ডার মারওয়া দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডস, ন্যানেস অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডস, চ্যাপম্যান হংকং ও নিউ জ়িল্যান্ড এবং উইজ়া দক্ষিণ আফ্রিকা ও নামিবিয়ার হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন।

বিশ্বকাপের প্রথম ম্যাচেই খেলতে নেমেছিল আয়োজক দেশ আমেরিকা। প্রতিপক্ষ কানাডা। প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রান করে কানাডা। নবনীত ধালিওয়াল ৬১ ও নিকোলাস কির্টন ৫১ রান করেন। ৩ ওভার বল করে ২৯ রান দিয়ে ১ উইকেট নেন অ্যান্ডারসন।

জবাবে ১৪ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে যায় আমেরিকা। আন্দ্রিজ় গৌস ৬৫ ও অ্যারন জোনস ৯৪ রান করেন। ব্যাট করতে নেমে ৩ রানে অপরাজিত থাকেন অ্যান্ডারসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Corey Anderson USA Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE