Advertisement
০৪ জুলাই ২০২৪
T20 World Cup 2024

টি২০ বিশ্বকাপ জেতায় বিরাট, রোহিত, দ্রাবিড়দের ১২৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা ভারতীয় বোর্ডের

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। সেই কারণে দলের ক্রিকেটার, কোচ ও সাপোর্ট স্টাফদের জন্য পুরস্কার ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

cricket

বিশ্বকাপ জেতার পরে বোর্ড সচিব জয় শাহের (মাঝে) সঙ্গে ভারতীয় ক্রিকেটারেরা ও কোচ রাহুল দ্রাবিড় (একেবারে ডান দিকে)। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ২০:৫১
Share: Save:

সাফল্যের পুরস্কার পেতে চলেছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়েরা। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। সেই কারণে, দলের ক্রিকেটার, কোচ ও সাপোর্ট স্টাফদের জন্য পুরস্কার ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাঁদের জন্য ১২৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে।

নিজের এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে এ কথা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। তিনি বলেন, “আমি আনন্দে সঙ্গে জানাচ্ছি, টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতায় ভারতীয় দলকে ১২৫ কোটি টাকা পুরস্কার দেওয়া হবে। পুরো প্রতিযোগিতা জুড়ে এই দল দারুণ প্রতিভা, ইচ্ছাশক্তি ও খেলোয়াড়ি মানসিকতা দেখিয়েছে। এই দারুণ কীর্তির জন্য দলের সকল ক্রিকেটার, কোচ ও সাপোর্ট স্টাফকে শুভেচ্ছা।”

বিশ্বকাপ ফাইনালের সময় মাঠেই ছিলেন জয়। বিশ্বকাপ জেতার পরে অধিনায়ক রোহিতের হাতে বিশ্বকাপ ট্রফি তুলে দেন তিনি। মাঠে ক্রিকেটারদের সঙ্গে উল্লাসে মাতেন। বিরাট, রোহিত, হার্দিক পাণ্ড্য ও কোচ দ্রাবিড়ের সঙ্গে দীর্ঘ ক্ষণ কথা বলতে দেখা যায় তাঁকে। পরে সাজঘরে গিয়ে সূর্যকুমার যাদবকে ম্যাচের সেরা ক্যাচের পুরস্কারও দেন তিনি।

বিশ্বকাপ জেতায় পুরস্কারমূল্য হিসাবে ২৪ লক্ষ ৫০ হাজার ডলার পেয়েছেন রোহিতেরা। ভারতীয় মুদ্রায় টাকার অঙ্ক ২০ কোটি ৩৬ লক্ষ টাকা। অর্থাৎ, কোনও দল আইপিএল জিতলে যে পুরস্কারমূল্য পান তার থেকেও বেশি টাকা পেয়েছেন রোহিতেরা। এ বার তাঁদের জন্য বাড়তি পুরস্কারের ঘোষণা করল বিসিসিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 India Cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE