Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

বারো বছর পরে শুটিংয়ে পদকের খোঁজে নামছেন এলাভেনিল ভালারিভনরা

চলতি বছরে ভারতের অলিম্পিক্স পদক সংখ‌্যা দু’অঙ্কে নিয়ে যাওয়ার জন‌্য শুটিংই পাখির চোখ হতে চলেছে। প্রথম বারের জন‌্য নামতে চলেছেন মনু ভাকের, ঐশ্বর্যা প্রতাপ সিংহ টোমার, অঞ্জুম মুদগিলরা।

লক্ষ্য: অনুশীলনে ভারতের এলাভেনিল। শুক্রবার প্যারিসে।

লক্ষ্য: অনুশীলনে ভারতের এলাভেনিল। শুক্রবার প্যারিসে। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ০৬:৪৯
Share: Save:

দীর্ঘ বারো বছর অলিম্পিক্সে ভারত শুটিং থেকে পদক পায়নি। সেই খরা কি এ বার কাটবে প্যারিসে? এই বিভাগে এ বার সর্বোচ্চ ২১ জন নামবেন ভারতের জার্সিতে। শুটিংয়ের ১৫টি ইভেন্টেই প্রতিদ্বন্দ্বিতা করবেন ভারতীয় শুটাররা। এখনও পর্যন্ত শুটিং থেকে চারটি পদক এসেছে অলিম্পিক্সে। অলিম্পিক্সের ক্ষেত্রে শুটিং ভারতের তৃতীয় সবচেয়ে সফল বিভাগ। ২০০৪ সালে রাজ্যবর্ধন সিংহ রাঠৌরের রুপো জয়ের পরে ২০০৮ সালে অভিনব বিন্দ্রার ঐতিহাসিক সোনা আসে। এর পরে ২০১২ সালে গগন নারাং-এর ব্রোঞ্জ ও বিজয় কুমার জেতেন রুপো। এই তালিকায় প্যারিসে নতুন কোনও পদক সংযোজন হওয়ার আশায় ভারতীয় সমর্থকেরা।

যে লক্ষ্যে শনিবার ১০ মিটার এয়ার রাইফেলের মিক্সড টিমে পদকের লড়াইয়ে নামবেন সন্দীপ সিংহ এবং এলাভেনিল ভালারিভন। তাঁরা ছাড়াও ১০ মিটার এয়ার রাইফেলের পুরুষদের ব‌্যক্তিগত বিভাগে যোগ‌্যতা অর্জন পর্বে নামবেন সন্দীপ এবং অর্জুন বাবুতা। অন‌্য দিকে ১০ মিটার এয়ার রাইফেলের মহিলাদের ব‌্যক্তিগত বিভাগের যোগ‌্যতা অর্জন পর্বে নামবেন রমিতা জিন্দাল এবং এলাভেনিল।

চলতি বছরে ভারতের অলিম্পিক্স পদক সংখ‌্যা দু’অঙ্কে নিয়ে যাওয়ার জন‌্য শুটিংই পাখির চোখ হতে চলেছে। প্রথম বারের জন‌্য নামতে চলেছেন মনু ভাকের, ঐশ্বর্যা প্রতাপ সিংহ টোমার, অঞ্জুম মুদগিলরা। পদকের দৌড়ে থাকবেন ২২ বছর বয়সি সিফট কউর সামরাও। যিনি কয়েক দিন আগেই জানিয়ে দিয়েছিলেন, অলিম্পিক্স বলে আলাদা চাপ নিচ্ছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Shooting Shooters
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE