Advertisement
০৬ অক্টোবর ২০২৪
Paris Olympics

অলিম্পিক্সে ভারতের পতাকা বাহক সিন্ধু-শরথ, মেরির বদলে শেফ দ্য মিশন গগন নারাং

আসন্ন প্যারিস অলিম্পিক্সে ভারতের ‘শেফ দ্য মিশন’ হলেন গগন নারাং। সোমবার তাঁর নাম ঘোষণা করেছেন ভারতীয় অলিম্পিক্স সংস্থার (আইওএ) সভাপতি পি টি ঊষা। একই সঙ্গে জানিয়েছেন, ভারতের পতাকা বাহক হবেন পি ভি সিন্ধু ও শরথ কমল।

sports

পি ভি সিন্ধু। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ২২:১১
Share: Save:

আসন্ন প্যারিস অলিম্পিক্সে ভারতের ‘শেফ দ্য মিশন’ হলেন গগন নারাং। সোমবার তাঁর নাম ঘোষণা করেছেন ভারতীয় অলিম্পিক্স সংস্থার (আইওএ) সভাপতি পি টি ঊষা। একই সঙ্গে তিনি জানিয়েছেন, উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বাহক হবেন পি ভি সিন্ধু ও শরথ কমল।

এ দিন ঊষা বলেন, “শেফ দ্য মিশন হিসাবে একজন অলিম্পিক্স পদকজয়ীকেই চাইছিলাম। মেরি কমের বদলি হিসাবে আমার তরুণ সতীর্থ গগন রাজি হয়েছে দেখে ভাল লাগছে। পাশাপাশি, ভারতের একমাত্র মহিলা ক্রীড়াবিদ হিসাবে দু’টি অলিম্পিক্স পদক জেতা সিন্ধুকেই পতাকা বাহক হিসাবে নির্বাচিত করা হয়েছে। ওর সঙ্গে থাকবে অচন্তা শরথ কমল। আমি নিশ্চিত প্যারিস অলিম্পিক্সে আমাদের ক্রীড়াবিদেরা নিজেদের সেরাটাই দেবে।”

ভারতের শেফ দ্য মিশন হিসাবে প্যারিসে যাওয়ার কথা ছিল মেরি কমের। কিন্তু গত এপ্রিলে তিনি ব্যক্তিগত সমস্যার কথা জানিয়ে এই দায়িত্ব থেকে সরে দাঁড়ান। জানিয়েছিলেন, সরে দাঁড়াতে তিনি পছন্দ করেন না। তবে এ ক্ষেত্রে তাঁর কোনও উপায় নেই। মেরি জানিয়েছিলেন, পারিবারিক কারণে প্যারিসে যেতে পারছেন না। সবার কাছে ক্ষমা চেয়ে নিয়েছিলেন তিনি।

অলিম্পিক্সে দু’বারের পদকজয়ী সিন্ধু এ বার পদকের রং বদলে দিতে নামছেন। অতীতে ব্রোঞ্জ এবং রুপো পেয়েছেন তিনি। এ বার তিনি সোনা জিততে মরিয়া। এ দিকে, এটাই শেষ অলিম্পিক্স হতে চলেছে টেবল টেনিস খেলোয়াড় শরথ কমলের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE