Advertisement
০৬ অক্টোবর ২০২৪
Rohit Sharma

রোহিতের নতুন ছবিতে বিশ্বজয়ের চিহ্ন, সমাজমাধ্যমে ‘ব্লু টিক’ হারালেন শর্মা

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের ঘোর কাটছে না রোহিত শর্মার। মঙ্গলবার ‘এক্স’ হ্যান্ডলে (সাবেক টুইটার) নতুন ছবি দিয়েছেন তিনি। সেখানে রয়েছে বিশ্বকাপ জয়ের মুহূর্তের ছবি। তা করতে গিয়ে হারিয়েছেন ‘ব্লু টিক’।

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ২১:৩৬
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর কেটে গিয়েছে ১০ দিন। এখনও ট্রফি জয়ের ঘোর কাটছে না রোহিত শর্মার। মঙ্গলবার ‘এক্স’ হ্যান্ডলে (সাবেক টুইটার) নতুন ছবি দিয়েছেন তিনি। সেখানে রয়েছে বিশ্বকাপ জয়ের মুহূর্তের ছবি। তা করতে গিয়ে ভারত অধিনায়ক হারিয়েছেন ‘ব্লু টিক’।

রোহিতের ছবিতে দেখা যাচ্ছে পতাকাটার দণ্ড মাটিতে পোঁতার দৃশ্য। গত ২৯ জুন ম্যাচ শেষ হওয়ার পর ঘটেছিল ঘটনাটি। জাতীয় পতাকা হাতে নিয়ে নাড়ানোর পর তিনি সেই পতাকা মাটিতে পুঁততে গিয়েছিলেন। শেষ পর্যন্ত সফল হননি। তবে রোহিতের সেই কাজের ভিডিয়ো এবং ছবি সমাজমাধ্যমে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। রোহিত নিজেই সেই ছবিটি ‘প্রোফাইল পিকচারে’ দিয়েছেন।

তার জন্য অবশ্য ‘ব্লু টিক’ হারাতে হয়েছে রোহিতকে। সাধারণত ‘ভেরিফায়েড’, অর্থাৎ যাচাই করা প্রোফাইলের ক্ষেত্রে এই ‘ব্লু টিক’ দেওয়া হয়। ‘এক্স’ হ্যান্ডলে অ্যাকাউন্ট রয়েছে, এমন মানুষ টাকা দিয়েও ‘ব্লু টিক’ আনতে পারেন। তবে সংস্থার নিয়ম অনুযায়ী, প্রোফাইলের ছবি, নাম ইত্যাদি বদলাতে গেলে সাময়িক ভাবে ‘ব্লু টিক’ হারাতে হয়। আবার যাচাই করার পর সেটি ফেরত আসে। রোহিতের ক্ষেত্রেও তা-ই হতে পারে বলে অনুমান।

এ দিকে, দেশকে বিশ্বচ্যাম্পিয়ন করে ছুটি কাটাতে গিয়েছেন রোহিত। গত শনিবার রাতে স্ত্রী রীতিকা এবং কন্যা সামাইরার সঙ্গে কয়েকটা দিন কাটিয়ে দেশে ফিরবেন। মুম্বই বিমানবন্দরে মেয়েকে কোলে নিয়ে ঢুকতে দেখা গিয়েছে রোহিতকে। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। রোহিত ছুটি কাটাতে কোথায় গিয়েছেন, তা জানা যায়নি।

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে বিশ্রাম দেওয়া হয়েছে বিশ্বকাপজয়ী দলের অধিকাংশ ক্রিকেটারকে। রোহিত, কোহলি অবশ্য বিশ্বকাপ ফাইনালের পরই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা করেছেন। তাঁরা শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলবেন কি না, তা এখনও নিশ্চিত নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma X Handle BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE