Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

প্যারিসে ‘দুই সন্তান’-এর সাফল্যে খুশি নীরজের মা, সরোজকে কুর্নিশ শোয়েব আখতারের

প্যারিস অলিম্পিক্সে নীরজ সোনা জিততে না পারলেও আক্ষেপ নেই তাঁর মায়ের। তিনি ছেলের পারফরম্যন্সে খুশি। সোনাজয়ী পাকিস্তানের নাদিমের সাফল্যও খুশি করেছে তাঁকে।

picture of Neeraj Chopra and Arshad Nadeem

(বাঁ দিকে) নীরজ চোপড়া এবং আরশাদ নাদিম। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৫:৫৯
Share: Save:

প্যারিস অলিম্পিক্সে জ্যাভলিন থ্রোয়ে সোনা জিততে পারেননি নীরজ চোপড়া। তাতে দুঃখ নেই তাঁর মায়ের। সরোজ দেবী খুশি তাঁর আর এক ‘সন্তান’ সোনা জেতায়। পাকিস্তানের আরশাদ নাদিম সোনা এবং নীরজ রুপো জেতায় খুশি তিনি। তাঁর কথা দু’দেশের ক্রীড়াপ্রেমীদের মন জিতে নিয়েছে। কুর্নিশ জানিয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতারও।

হরিয়ানার নীরজ এবং পাকিস্তানের পঞ্জাব প্রদেশের বাসিন্দা নাদিমের লড়াই নতুন নয়। ছোট থেকেই বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় মুখোমুখি হয়েছেন নীরজ এবং নাদিম। সেই পাকিস্তানের অ্যাথলিটকে চেনেন নীরজের মাও। তাঁকে সন্তানের মতোই দেখেন তিনি। প্যারিসে জ্যাভলিন ফাইনালের পর সরোজ বলেছেন, ‘‘নীরজ রুপো পাওয়ায় আমরা খুশি। সোনাজয়ী নাদিমও আমার সন্তান। ওদের সাফল্যে আমরা খুশি।’’ তাঁর এই বক্তব্য ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। নীরজের মা ক্রীড়াপ্রেমীদের মন জিতে নিয়েছেন।

সরোজকে কুর্নিশ জানিয়েছেন শোয়েব। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘যে সোনা জিতেছে, সেও আমার সন্তান, এমন কথা শুধু এক জন মা-ই বলতে পারেন। অসাধারণ।’’

নীরজ-নাদিম জুটি ক্রিকেট, হকির পর পুরুষদের জ্যাভলিনে ভারত-পাকিস্তান লড়াই তৈরি করেছেন। কখনও নীরজ জেতেন, আবার কখনও নাদিম। দুই অ্যাথলিটের ব্যক্তিগত সম্পর্কও বেশ ভাল। প্যারিসে তাঁদের সাফল্যে তাই খুশি নীরজের মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE