Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

সরকারি চাকরির প্রস্তাব ফেরালেন সরবজ্যোৎ! অলিম্পিক্স পদকজয়ী নিজের লক্ষ্যে অবিচল

দেশে ফেরার পরই হরিয়ানা সরকারের তরফে চাকরির প্রস্তাব দেওয়া হয়েছিল সরবজ্যোৎকে। তাঁর পরিবারের সদস্যেরাও চাকরি করার কথা বলেছিলেন। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিলেন অলিম্পিক্স পদকজয়ী।

Pictute of Sarabjot Singh

সরবজ্যোৎ সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১৩:৫০
Share: Save:

সরকারি চাকরির প্রস্তাব ফেরালেন প্যারিস অলিম্পিক্সে পদকজয়ী শুটার সরবজ্যোৎ সিংহ। হরিয়ানা সরকারের প্রস্তাব ফিরিয়ে ২২ বছরের শুটার বলেছেন, শুটিংই এখন তাঁর অগ্রাধিকার।

প্যারিসে ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে মনু ভাকেরের সঙ্গে জুটি বেধে ব্রোঞ্জ পদক পেয়েছেন সরবজ্যোৎ। ২২ বছরের শুটারের সাফল্যে খুশি হরিয়ানা সরকার তাঁকে রাজ্যের ক্রীড়া দফতরের ডেপুটি ডিরেক্টরের পদে নিয়োগ করার প্রস্তাব দিয়েছিল। কিন্তু সেই প্রস্তাব বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিয়েছেন অলিম্পিক্স পদকজয়ী। সরবজ্যোৎ বলেছেন, ‘‘চাকরিটা ভালই। তবে এখনই আমার চাকরি করার ইচ্ছা নেই। আমি শুটিং নিয়ে আরও পরিশ্রম করতে চাই। শুটিংই এখন আমার অগ্রাধিকার।’’ তিনি আরও বলেছেন, ‘‘পরিবারের সকলেও চাকরির প্রস্তাব গ্রহণ করতে বলেছিলেন। কিন্তু আমি এখন শুধু শুটিং নিয়েই থাকতে চাই। নিজের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে কাজ করতে পারব না। তাই এখনও চাকরির প্রস্তাব গ্রহণ করতে পারছি না।’’

সরবজ্যোৎ আম্বালার ধিন গ্রামে নিজের বাড়িতে ফেরার পরই তাঁকে হরিয়ানা সরকারের তরফে চাকরির প্রস্তাব দেওয়া হয়েছিল। স্থানীয়েরা তাঁকে নায়কের সম্মান দিয়ে বরণ করে নিয়েছিলেন। অলিম্পিক্সের সাফল্যেই থেমে যেতে চান না তিনি। ২২ বছরের শুটারের লক্ষ্য দেশকে আরও আন্তর্জাতিক পদক এনে দেওয়া। তাই সরকারি চাকরির থেকে শুটিংকেই বেশি গুরুত্ব দিচ্ছেন এই মুহূর্তে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE