Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Indian Hockey Team

অমৃতসরের স্বর্ণমন্দিরে ভারতের ব্রোঞ্জজয়ী হকি খেলোয়াড়েরা, প্রার্থনা করলেন হরমনপ্রীতেরা

প্যারিস অলিম্পিক্সে ব্রোঞ্জ জেতার পরে দেশে ফিরেছে ভারতের হকি দল। রবিবার অমৃতসরের স্বর্ণমন্দিরে যান হকি খেলোয়াড়েরা। সেখানে গিয়ে প্রার্থনা করেন হরমনপ্রীত সিংহেরা।

sports

স্বর্ণমন্দিরে প্রার্থনা ভারতের হকি খেলোয়াড়দের। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১৬:০১
Share: Save:

প্যারিস অলিম্পিক্সে দেশকে পদক এনে দিয়েছে ভারতের পুরুষদের হকি দল। অলিম্পিক্স শেষ হওয়ার আগেই শনিবার দেশে ফিরেছেন ব্রোঞ্জজয়ী দলের অনেক খেলোয়াড়। রবিবার অমৃতসরের স্বর্ণমন্দিরে যান হকি খেলোয়াড়েরা। সেখানে গিয়ে প্রার্থনা করেন হরমনপ্রীত সিংহেরা।

পুরো ভারতীয় দল অবশ্য ভারতে ফেরেনি। পিআর শ্রীজেশ, অমিত রুইদাস, রাজকুমার পাল, অভিষেক, সুখজিৎ সিংহেরা থেকে গিয়েছেন সমাপ্তি অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য। শ্রীজেশ ও মনু ভাকের সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকাবাহক। বাকিরা শনিবার সকালে ভারতে ফিরেছেন।

দিল্লিতে বিমানবন্দরের বাইরে আগে থেকেই অপেক্ষা করছিলেন ভক্তেরা। হকি খেলোয়াড়েরা বাইরে বার হওয়ার পরেই তাঁরা হাততালি দেওয়া শুরু করেন। দেশের নামে জয়ধ্বনি হয়। ঢোল বাজতে শুরু করে। তার তালে নাচেন মনপ্রীত সিংহ-সহ বেশ কয়েক জন খেলোয়াড়।

পরে সাংবাদিকদের হরমনপ্রীত বলেন, “আমরা ফেডারেশনের কাছে যা যা চেয়েছি সব পূর্ণ হয়েছে। গোটা অলিম্পিক্স জুড়ে সমর্থন পেয়েছি। আমি সকলকে ধন্যবাদ দিতে চাই।” তাঁদের উপর দেশবাসী যে ভরসা করেছিলেন তার দাম দিতে পেরেছেন বলে স্বস্তিতে ভারত অধিনায়ক। তিনি বলেন, “এটা হকির একটা বড় সাফল্য। পর পর দুটো অলিম্পিক্স থেকে পদক জিততে পারলাম। যখনই মাঠে নামব, জিতে ফেরার চেষ্টা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE