Advertisement
১০ সেপ্টেম্বর ২০২৪
IPL

আইপিএলে কাকে কোচ হিসাবে চাইছে দিল্লি? মুখ খুললেন সৌরভদের দলের প্রাক্তন কোচ পন্টিং

দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচের দায়িত্ব ছেড়েছেন রিকি পন্টিং। আগামী মরসুমে কাকে কোচ করতে চাইছে সৌরভ গঙ্গোপাধ্যায়দের দল? মুখ খুললেন পন্টিং।

cricket

রিকি পন্টিং। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১৫:১১
Share: Save:

সাত বছর দিল্লি ক্যাপিটালসের কোচ ছিলেন তিনি। এক বার দলকে ফাইনালে তোলা ছাড়া কোনও সাফল্য দিতে পারেননি। গত তিন বছর প্লে-অফে ওঠেনি দিল্লি। গত আইপিএলের পরে দলের প্রধান কোচের দায়িত্ব ছেড়েছেন রিকি পন্টিং। আগামী মরসুমে কাকে কোচ করতে চাইছে সৌরভ গঙ্গোপাধ্যায়দের দল? মুখ খুললেন পন্টিং।

আইসিসি-র একটি ভিডিয়োতে পন্টিং জানান, আগামী মরসুমে ভারতীয় কোচকে দায়িত্ব দিতে চাইছে দিল্লি। তিনি বলেন, “হয়তো দেখতে পাবেন যে, আগামী মরসুমে দিল্লির দায়িত্বে কোনও ভারতীয় কোচ থাকবে। আমার সঙ্গে ওদের সেই কথাই হয়েছিল।”

কী কারণে দিল্লির কোচের দায়িত্ব ছেড়েছেন সে কথাও জানিয়েছেন পন্টিং। তিনি বলেন, “ওরা স্পষ্ট করে দিয়েছিল যে, এমন এক জনকে কোচ হিসাবে চাই যে দলকে আরও বেশি সময় দিতে পারে। শুধু আইপিএলের সময় নয়, বাকি সময়েও ভারতে থাকে। স্থানীয় ক্রিকেটার তুলে আনার কাজ করে। আমার পক্ষে অতটা সময় দেওয়া সম্ভব নয়। সেই কারণেই আমি দায়িত্ব ছেড়েছি। এক জন ভারতীয় কোচই এতটা সময় দিতে পারবে। তাই ওরা ভারতীয় কোচ খুুঁজছে।” যদিও কারও সঙ্গে দিল্লির কথা হয়েছে কি না তা নিয়ে কিছু বলেননি পন্টিং।

দিল্লির দায়িত্ব ছাড়লেও আইপিএলে কোচিং করাতে চান পন্টিং। এখনও অবশ্য কোনও দল তাঁকে প্রস্তাব দেয়নি। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, “আমি আইপিএলে আবার কোচিং করাতে চাই। আইপিএলে অনেক কিছু শেখা যায়। কোচ হিসাবে মুম্বইকে আইপিএল জিতিয়েছি। নিজের উপর বিশ্বাস আমার আছে। কিন্তু এখনও কোনও দলের সঙ্গে কথা হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Ricky Ponting Sourav Ganguly Delhi Capitals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE