Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
IPL 2024

বিরাটদের সাজঘরে প্রাক্তন তারকা, দেখা মাত্রই প্লে-অফে খেলার প্রস্তাব কোহলির!

টানা ছ’ম্যাচ জিতে আইপিএলের প্লে-অফে উঠেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তার পরেই দলের প্রাক্তন ক্রিকেটার ক্রিস গেলকে ফেরত চাইছেন বিরাট কোহলি। সরাসরি প্রস্তাব দিয়েছেন তিনি।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১১:০৭
Share: Save:

আইপিএলের ভয়ঙ্করতম ওপেনিং জুটি বলা হয় তাঁদের। একসঙ্গে ব্যাট করতে নামলে আতঙ্কে থাকতেন বোলারেরা। তাঁদের মধ্যে এক জন এখনও ওপেন করছেন। রান করে দলকে প্লে-অফে তুলছেন। অন্য জন আর কোনও দলে জায়গা পান না। আইপিএলের প্লে-অফে জায়গা করে নিয়ে সেই ক্রিস গেলকেই নিজের দলে ফেরত চাইলেন বিরাট কোহলি।

আইপিএলের দুনিয়া থেকে গেল এখন দূরে থাকলেও নিজের প্রিয় দলের গুরুত্বপূর্ণ ম্যাচে না এসে পারেননি। মাঠে যখন মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে কোহলিরা লড়াই করছেন তখন গ্যালারিতে বসে তাঁদের হয়ে গলা ফাটাচ্ছিলেন গেল। বেঙ্গালুরু প্লে-অফে ওঠার পরে উল্লাস করছিলেন। সেই উল্লাস চলে সাজঘরেও।

ম্যাচ শেষে বেঙ্গালুরুর সাজঘরে যান গেল। তাঁকে দেখে পুরনো সতীর্থেরা এসে জড়িয়ে ধরেন। সব শেষে বিরাটের সঙ্গে দেখা হয় গেলের। গেলকে বিরাট বলেন, “কাকা (এই নামেই গেলকে ডাকেন বিরাট) পরের বার ফিরে এসো। এখন ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম আছে। তোমাকে ফিল্ডিং করতে হবে না। এই নিয়ম তোমার জন্যই তৈরি।” বিরাটের মুখে এই কথা শুনে হেসে ফেলেন গেল।

বিরাট গেলকে আরও জানান যে, চলতি মরসুমে সব থেকে বেশি ছক্কা মেরেছেন তিনি। গেল সংখ্যা জানতে চাইলে বিরাট বলেন, “৩৭টা”। পরের ম্যাচে অবশ্য বিরাটকে টপকে গিয়েছেন হায়দরাবাদের অভিষেক শর্মা। সই করা নিজের একটি জার্সিও গেলকে উপহার দেন কোহলি। তার পরে একসঙ্গে ছবি তোলেন তাঁরা।

আইপিএলের ইতিহাসে কলকাতা নাইট রাইডার্স, পঞ্জাব কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছেন গেল। তাঁর সেরা সময় কেটেছে কোহলিদের দলে। কোহলির সঙ্গে তাঁর ওপেনিং জুটি দলকে অনেক ম্যাচ জিতিয়েছে। আইপিএলে ১৪১টি ইনিংসে ৪৯৬৫ রান করেছেন গেল। ৬টি শতরান ও ৩১টি অর্ধশতরান করেছেন তিনি। প্রতিযোগিতার সবচেয়ে বেশি ছক্কাও (৩৫৭) মেরেছেন ওয়েস্ট ইন্ডিজ়ের এই বাঁহাতি ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Virat Kohli Chris Gayle RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE