Advertisement
২০ মে ২০২৪
IPL 2024

প্রথম দল হিসাবে আইপিএল থেকে বিদায় পাঁচ বারের চ্যাম্পিয়ন মুম্বইয়ের, কেন বুধেই শেষ হার্দিকদের স্বপ্ন

প্রথম দল হিসাবে চলতি আইপিএল থেকে বিদায় নিল মুম্বই ইন্ডিয়ান্স। বুধবার ম্যাচ না থাকলেও শেষ হয়ে গেল হার্দিক পাণ্ড্যদের স্বপ্ন। কী ভাবে?

cricket

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ২২:২৩
Share: Save:

বুধবার সানরাইজার্স হায়দরাবাদ বনাম লখনউ সুপার জায়ান্টসের খেলা শেষ হওয়ার পরেই প্রথম দল হিসাবে চলতি আইপিএল থেকে বিদায় নিল মুম্বই ইন্ডিয়ান্স। বুধবার ম্যাচ না থাকলেও শেষ হয়ে গেল হার্দিক পাণ্ড্যদের স্বপ্ন। কী ভাবে?

বুধবার ঘরের মাঠে লখনউকে হারিয়েছে হায়দারাদ। তার ফলে ১২ ম্যাচ খেলে ১৪ পয়েন্ট হয়েছে প্যাট কামিন্সদের। আইপিএলের পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা কলকাতা নাইট রাইডার্সের পয়েন্ট ১৬। দ্বিতীয় স্থানে থাকা রাজস্থান রয়্যালসের পয়েন্টও ১৬। তিন নম্বরে রয়েছে হায়দরাবাদ।

চার নম্বরে রয়েছে চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিংহ ধোনিদের পয়েন্ট ১২। পাঁচ নম্বরে থাকা লখনউ সুপার জায়ান্টসের পয়েন্টও ১২। ছ’নম্বরে রয়েছে দিল্লি ক্যাপিটালস। ঋষভ পন্থদের পয়েন্টও ১২। মুম্বই ইন্ডিয়ান্স রয়েছে নবম স্থানে। ১২ ম্যাচে তাদের পয়েন্ট ৮।

হার্দিক পাণ্ড্যদের বাকি দু’টি ম্যাচ। সেই দু’টি ম্যাচ জিতলেও সর্বাধিক ১২ পয়েন্ট হবে তাদের। ইতিমধ্যেই তিনটি দলের পয়েন্ট তাদের থেকে বেশি। আগামী মঙ্গলবার দিল্লি বনাম লখনউয়ের খেলা। সেই ম্যাচে যে দল জিতবে তাদের ১৪ পয়েন্ট হয়ে যাবে। যদি খেলা কোনও কারণে ভেস্তে যায় তা হলেও ১৩ পয়েন্ট হবে তাদের। মুম্বই কোনও ভাবেই ১২ পয়েন্টের বেশি পাবে না।

অর্থাৎ, এই ম্যাচের পরেই মুম্বইয়ের প্লে-অফের আশা শেষ হয়ে গেল। তাদের পরের দু’টি ম্যাচ নিয়মরক্ষার। আরও এক বার খালি হাতে ফিরতে হল পাঁচ বারের আইপিএলে চ্যাম্পিয়নদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Mumbai Indians Hardik Pandya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE