Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
VVS Laxman

আগ্রহী গোয়েন্‌কার লখনউ, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি ছেড়ে আইপিএলে যোগ দেবেন লক্ষ্মণ?

আগামী দিনে নতুন ভূমিকায় দেখা যেতে পারে লক্ষ্মণকে। আইপিএলের একটি ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গে যুক্ত হতে পারেন তিনি। লক্ষ্মণ আগেই জানিয়েছেন আর এনসিএর দায়িত্বে থাকতে চান না।

picture of VVS Laxman

ভিভিএস লক্ষ্মণ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১৪:৪০
Share: Save:

আর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) দায়িত্বে থাকতে চান না। আগেই জানিয়েছিলেন ভিভিএস লক্ষ্মণ। এ বার নতুন ভূমিকায় দেখা যেতে পারে তাঁকে। আগামী আইপিএল একটি ফ্র্যাঞ্চাইজ়ির কোচ হিসাবে দেখা যেতে পারে ভারতীয় দলের প্রাক্তন ব্যাটারকে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সঙ্গে চুক্তি আর বৃদ্ধি করতে চান না লক্ষ্মণ। থাকতে চান না জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধানের দায়িত্বে থাকতে। আবার ক্রিকেট থেকে দূরে থাকতেও চান না তিনি। রাহুল দ্রাবিড়ের অনুপস্থিতিতে মাঝে মধ্যে ভারতীয় দলের কোচের ভূমিকাতেও দেখা গিয়েছে লক্ষ্মণকে। এনসিএতে কয়েক বছর কাজ করার সুবাদে দেশের প্রথম সারির প্রায় ক্রিকেটার সম্পর্কেই ওয়াকিবহাল তিনি। তরুণ ক্রিকেটারদের সম্পর্কেও স্পষ্ট ধারণা রয়েছে তাঁর। তাই লক্ষ্মণকে কোচ হিসাবে চাইছেন লখনউ সুপার জায়ান্টস কর্তৃপক্ষ। এ ব্যাপারে অবশ্য কোনও পক্ষই মুখ খোলেননি। লখনউ কর্তৃপক্ষ লক্ষ্মণকে কী দায়িত্ব দিতে চান, জানা যায়নি তাও।

সূত্রের খবর, লক্ষ্মণের সঙ্গে যোগাযোগ করেছেন সঞ্জীব গোয়েন্‌কার ফ্র্যাঞ্চাইজ়ির কর্তারা। অন্য দিকে, এনসিএর পরবর্তী প্রধান হিসাবে শোনা যাচ্ছে ভারতীয় দলের প্রাক্তন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরের নাম। ২০১২ সাল থেকে তিনি ভারতীয় বোর্ডের সঙ্গে কাজ করছেন। দ্রাবিড়ের সহকারী হওয়ার আগে জাতীয় নির্বাচকের দায়িত্বও পালন করেছেন রাঠৌর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

VVS Laxman IPL LSG BCCI NCA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE