Advertisement
১০ জুন ২০২৪
IPL 2024

আমদাবাদে বৃষ্টি, ম্যাচ না হলে প্লে-অফে বড় সুবিধা কেকেআরের, কেন?

১২ ম্যাচে কলকাতা পেয়েছে ১৮ পয়েন্ট। ন’টি ম্যাচ জিতেছে তারা। প্রথম দল হিসাবে এ বারের আইপিএলের প্লে-অফে উঠেছে কলকাতা। কিন্তু প্রথম দুইয়ে থাকার জন্য এখনও এক পয়েন্ট প্রয়োজন।

KKR

কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ২০:০৪
Share: Save:

আমদাবাদে মুখোমুখি গুজরাত টাইটানস এবং কলকাতা নাইট রাইডার্স। কিন্তু সেখানে বৃষ্টি হচ্ছে। বাজ পড়ছে। মাঠের আলো নিভিয়ে রাখা হয়েছে। এমন অবস্থায় যদি ম্যাচ না হয় তাহলে সুবিধা হবে কলকাতার। পয়েন্ট তালিকায় প্রথম দুই দলের মধ্যে থেকে যাবে তারা।

১২ ম্যাচে কলকাতা পেয়েছে ১৮ পয়েন্ট। ন’টি ম্যাচ জিতেছে তারা। প্রথম দল হিসাবে এ বারের আইপিএলের প্লে-অফে উঠেছে কলকাতা। কিন্তু প্রথম দুইয়ে থাকার জন্য এখনও এক পয়েন্ট প্রয়োজন। সোমবার যদি বৃষ্টির জন্য ম্যাচ বাতিল হয়ে যায়, তাহলে দুই দলের মধ্যে এক পয়েন্ট করে ভাগ করে দেওয়া হবে। ১৯ পয়েন্ট নিয়ে প্রথম দুইয়ে থাকা নিশ্চিত হয়ে যাবে কলকাতার।

রাজস্থান রয়্যালস ছাড়া আর কোনও দলের পক্ষেই ১৯ পয়েন্টে পৌঁছনো সম্ভব নয়। ফলে প্রথম দুইয়ে থাকা নিশ্চিত হয়ে যাবে কেকেআরের। কিন্তু গুজরাতের প্লে-অফে যাওয়ার আশা শেষ হয়ে যাবে। কারণ সোমবারের ম্যাচ না হলে সর্বোচ্চ ১৩ পয়েন্টে পৌঁছতে পারবেন শুভমন গিলেরা। ফলে কোনও ভাবেই প্লে-অফে উঠতে পারবেন না তাঁরা। কারণ এই মুহূর্তে পয়েন্ট তালিকার যা অবস্থা তাতে অন্তত ১৪ পয়েন্ট প্রয়োজন।

প্রথম দুইয়ে থেকে প্লে-অফে উঠলে বড় সুবিধা পাবে সংশ্লিষ্ট দু’টি দল। কারণ দু’টি দলই ফাইনালে ওঠার বাড়তি একটি সুযোগ পাবে। প্লে-অফের নিয়ম অনুযায়ী প্রথম দু’টি দল কোয়ালিফায়ার ১ খেলবে। জয়ী দল ফাইনালে উঠে যাবে। পরাজিত দলটি ছিটকে যাবে না। তাদের কাছে ফাইনালে ওঠার আরও একটি সুযোগ থাকবে। তারা কোয়ালিফায়ার ২ খেলার সুযোগ পাবে। তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দলের মধ্যে এলিমিনেটর ম্যাচের বিজয়ী দলের সঙ্গে কোয়ালিফায়ার ২ খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Kolkata Knight Riders Gujarat Titans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE