Advertisement
১১ জুন ২০২৪
IPL 2024

ভেস্তে গেল কেকেআর-রাজস্থান ম্যাচ, মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে শ্রেয়সদের সামনে হায়দরাবাদ

আইপিএলে কলকাতা বনাম রাজস্থান ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেল। একটি বলও খেলা হল না। রাত ১০.৩০ নাগাদ টস হয়। সাত ওভারের ম্যাচ হবে বলে ঠিক হয়। তার পরে আবার বৃষ্টি শুরু হওয়ায় খেলা বাতিল করার সিদ্ধান্ত নেন আম্পায়ারেরা।

cricket

কলকাতা নাইট রাইডার্স দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ২২:৫১
Share: Save:

আইপিএলে কলকাতা বনাম রাজস্থান ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেল। একটি বলও খেলা হল না ম্যাচে। গুয়াহাটির বর্ষাপাড়া স্টেডিয়ামে ছিল খেলা। রাত ১০.৫৬ পর্যন্ত অপেক্ষা করেও ম্যাচ শুরু করা যায়নি। ম্যাচ ভেস্তে যাওয়ায় পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে শেষ করল সানরাইজার্স হায়দরাবাদ। আগামী মঙ্গলবার কলকাতার বিরুদ্ধে প্রথম কোয়ালিফায়ারে খেলবে তারা। পরের দিন এলিমিনেটরে মুখোমুখি রাজস্থান এবং বেঙ্গালুরু। রাজস্থান শেষ করল তৃতীয় স্থানে।

রবিবার ম্যাচের আগে থেকেই বৃষ্টি শুরু হয়। ফলে নির্ধারিত সময়, অর্থাৎ সন্ধ্যা ৭টায় টস করা যায়নি। বিভিন্ন সময়ে সেই বৃষ্টি বেড়েছে বা কমেছে। রাত ১০.০৭ মিনিট নাগাদ বৃষ্টি পুরোপুরি থামে। কিন্তু আউটফিল্ড ভিজে থাকায় তখনই খেলা শুরু করার ঝুঁকি নিতে চাননি আম্পায়ারেরা। রাত ১০.২৫ নাগাদ মাঠ পরীক্ষা করেন আম্পায়ারেরা। সন্তুষ্ট হওয়ার পর টস হয়। সেই টসে জেতেন শ্রেয়স আয়ার। সঙ্গে সঙ্গে তিনি বল করার সিদ্ধান্ত নেন। আম্পায়ারেরা জানান, ম্যাচ হবে সাত ওভারের।

ক্রিকেটারেরা জার্সি পরে যখন মাঠে নামার জন্য তৈরি, তখন আবার বৃষ্টি নামে। ফের পিচ এবং আশেপাশের অংশ ঢেকে ফেলা হয় কভারে। সেই বৃষ্টির তেজ এতটাই বেশি ছিল যে বোঝাই গিয়েছিল ম্যাচের পরিণতি কী হতে চলেছে। অন্তত পাঁচ ওভারের খেলা শুরু করার শেষ সময় ছিল রাত ১০.৫৬ মিনিট। তার মধ্যে খেলা শুরু করতে না পারায় বাতিল করার সিদ্ধান্ত নেন আম্পায়ারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR SRH Rajasthan Royals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE