Advertisement
১১ জুন ২০২৪
IPL 2024

পাণ্ড্যের পাশে গম্ভীর, ‘ওদের রেকর্ড তো হার্দিকের থেকেও খারাপ’, পাল্টা জবাব নাইট মেন্টরের

হার্দিক পাণ্ড্যের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা চলছে। এই পরিস্থিতিতে হার্দিকের পাশে দাঁড়িয়েছেন গৌতম গম্ভীর। দুই ক্রিকেটারকে পাল্টা জবাব দিয়েছেন কেকেআরের মেন্টর।

cricket

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ২২:২৯
Share: Save:

গৌতম গম্ভীরকে পাশে পেলেন হার্দিক পাণ্ড্য। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে হার্দিকের অধিনায়কত্বের সমালোচনা চলছে। প্রশ্ন তুলেছেন দুই প্রাক্তন ক্রিকেটার এবি ডিভিলিয়ার্স ও কেভিন পিটারসেন। তাঁদের পাল্টা জবাব দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের মেন্টর।

একটি সাক্ষাৎকারে এই বিষয়ে মুখ খোলেন গম্ভীর। তাঁর মতে, ডিভিলিয়ার্স ও পিটারসেনের অধিনায়ক হিসাবে কী সাফল্য রয়েছে যে তাঁরা হার্দিকের সমালোচনা করছেন। গম্ভীর বলেন, “বিশেষজ্ঞেরা কী বলল সেটা বড় কথা নয়। এটা তাদের কাজ। আমার মতে কোনও অধিনায়কের সাফল্য বা ব্যর্থতা তার দলের উপর নির্ভর করে। যদি মুম্বই এ বার ভাল খেলত তা হলে সবাই হার্দিকের নেতৃত্বের প্রশংসা করত। মুম্বই ভাল খেলতে পারছে না বলে সবাই হার্দিককে নিয়ে প্রশ্ন তুলছে।”

গম্ভীরের মতে, একটি দল থেকে আর একটি দলে গিয়ে দায়িত্ব নিয়ে রাতারাতি সাফল্য দেওয়া মুশকিল। সেই সময় হার্দিককে দিতে হবে। তিনি বলেন, “হার্দিক একটা অন্য দল থেকে এসেছে। ওকে সময় দিতে হবে। দু’বছর ধরে গুজরাতের অধিনায়কত্ব করে মুম্বইয়ে এসে ও রাতারাতি সফল হবে, সেটা ভাবলে হবে না। হয়তো ও পারত। কিন্তু পারেনি। ওকে আরও সময় দিতে হবে।”

ডিভিলিয়ার্স ও পিটারসেন হার্দিকের নেতৃত্ব নিয়ে সব থেকে বেশি সমালোচনা করেছেন। তাঁদের একহাত নিয়েছেন গম্ভীর। কেকেআরের মেন্টর বলেন, “প্রতি দিন, প্রতিটা ম্যাচের পরে হার্দিককে নিয়ে কাটাছেঁড়া করা ঠিক নয়। যারা ওর সমালোচনা করছে তারা নিজেরা অধিনায়ক হিসাবে কতটা সফল? ডিভিলিয়ার্স বা পিটারসেনের নেতৃত্ব দল দারুণ কিছু করেছে, এমনটা আমার মনে পড়ছে না। ওদের রেকর্ড দেখলে দেখা যাবে সেটা হার্দিকের থেকেও খারাপ। কমলালেবুর সঙ্গে কমলালেবুর তুলনা হয়। আপেলের সঙ্গে কমলালেবুর তুলনা হয় না।”

চলতি আইপিএলে মুম্বই ভাল খেলতে পারেনি। প্রথম দল হিসাবে প্লে-অফের লড়াই থেকে বিদায় নিয়েছে তারা। দলের ভিতরের পরিবেশও খুব একটা ভাল নয়। এই পরিস্থিতিতে হার্দিক পাশে পেলেন গম্ভীরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE