Advertisement
০৯ মে ২০২৪
IPL 2024

আবার আম্পায়ারের উপর চটলেন গম্ভীর, রাসেলের রান বাতিলে ক্ষুব্ধ, হারার আগেই মাথাগরম গৌতির

কেকেআরের হার ঢেকে দিয়েছে গৌতম গম্ভীরের রেগে যাওয়ার একটি ঘটনা। কলকাতা ব্যাট করার সময় ১৪তম ওভারের একটি ঘটনায় রেগে গিয়েছিলেন গম্ভীর। চতুর্থ আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দিয়েছিলেন কেকেআরের মেন্টর।

gautam gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১২:৫৮
Share: Save:

ইডেনে শুক্রবার দুই দলের ব্যাটারেরাই দাপট দেখালেন। ২৬১ রান তুলেও ৮ উইকেটে হারল কলকাতা নাইট রাইডার্স। কেকেআরের এই হার ঢেকে দিয়েছে গৌতম গম্ভীরের রেগে যাওয়ার একটি ঘটনা। কলকাতা ব্যাট করার সময় ১৪তম ওভারের একটি ঘটনায় রেগে গিয়েছিলেন গম্ভীর। চতুর্থ আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দিয়েছিলেন কেকেআরের মেন্টর।

এ বারের আইপিএল শুরুর আগে গম্ভীরকে মেন্টর করে কেকেআর। সঙ্গে রয়েছেন কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। তাঁদের দু’জনকেই দেখা গেল আম্পায়ারের সঙ্গে তর্ক করতে। ১৪তম ওভারে কভারের দিকে একটি শট খেলেছিলেন আন্দ্রে রাসেল। বল আটকে দেন আশুতোষ শর্মা। কিন্তু তিনি উইকেটরক্ষককে বল ফিরিয়ে দেওয়ার সময় অনেকটা দূরে ছোড়েন। যার ফলে এক রান নিয়ে নেন রাসেল। কিন্তু মাঠের দুই আম্পায়ার সেই রান নাকচ করে দেন। তাঁরা জানান বলটি আগেই ডেড হয়ে গিয়েছিল। ফলে ওই রান হবে না। যা নিয়ে চতুর্থ আম্পায়ারের সঙ্গে তর্ক করেন গম্ভীর। মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত মানতে পারেননি তিনি।

যদিও ওই এক রানে ম্যাচের ফলে বদল হত না। ২৬১ রান তুলেছিল কেকেআর। তার পরেও ম্যাচটি হেরে যায় তারা। ৮ বল বাকি থাকতে রান তুলে নেয় পঞ্জাব কিংস। শতরান করেন জনি বেয়ারস্টো।

ইডেনে এ বারে বড় রান উঠছে। একাধিক ম্যাচে প্রথমে ব্যাট করে কেকেআর ২০০-র বেশি রান করছে। কিন্তু ২৬১ রান করেও হেরে যাওয়ার কথা ভাবতে পারেননি কেউ। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এমন ঘটনা প্রথম বার ঘটল।

IPL Points Table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Gautam Gambhir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE