Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
IPL 2023

৪৭-৩২! ইডেনে হায়দরাবাদের বিরুদ্ধে এক বল না হতেই এগিয়ে গেল কেকেআর, কী ভাবে?

ইডেন গার্ডেন্সে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু একটি বল হওয়ার আগেই ম্যাচে এগিয়ে গেলে কেকেআর।

Picture of KKR cricketers

ঘরের মাঠে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়েছে কেকেআর। এ বার সামনে সানরাইজার্স হায়দরাবাদ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ১৯:১১
Share: Save:

ইডেন গার্ডেন্সে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে একটি বল হওয়ার আগেই এগিয়ে গেল কলকাতা নাইট রাইডার্স। টসে জিতলেন কলকাতার অধিনায়ক নীতীশ রানা। তিনি প্রথমে বল করার সিদ্ধান্ত নিলেন। আইপিএলে ইডেনে পরে ব্যাট করা দল অনেক বেশি জিতেছে। সেই পরিসংখ্যানে এগিয়ে গেল কেকেআর।

এখনও পর্যন্ত ইডেনে আইপিএলে ৭৯টি ম্যাচ হয়েছে। তার মধ্যে প্রথমে ব্যাট করা দল জিতেছে ৩২টি ম্যাচ। অন্য দিকে পরে ব্যাট করা ম্যাচ জিতেছে ৪৭টি ম্যাচে। অর্থাৎ, পরিসংখ্যান থেকে স্পষ্ট, পরে ব্যাট করলে ইডেনে জেতার সম্ভাবনা অনেক বেশি। ইডেনে আইপিএলের শেষ ২৮টি ম্যাচে ২৮টিতেই টস জেতা দল প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছে। নীতীশও তাই করলেন।

এ বারের আইপিএলে প্রথম ম্যাচে হারের পরে দু’ম্যাচ জিতেছে কলকাতা। ঘরের মাঠে বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও অ্যাওয়ে ম্যাচে হার্দিক পাণ্ড্যদের গুজরাত টাইটান্সকে হারিয়েছে তারা। তাই হায়দরাবাদের বিরুদ্ধে জয়ের হ্যাটট্রিকের সুযোগ রয়েছে কেকেআরের।

হায়দরাবাদের বিরুদ্ধে টসে জেতার পরে নীতীশ জানিয়েছেন, রাতের দিকে শিশির পড়ায় প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। দলে অবশ্য কোনও বদল করেনি কেকেআর। অর্থাৎ, গুজরাতের বিরুদ্ধে যে ১১ জন খেলেছিলেন তাঁরাই রয়েছেন এ বারের প্রথম একাদশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Eden Gardens
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE