Advertisement
১৭ মে ২০২৪
Rinku Singh

রোহিতের মুখোমুখি রিঙ্কু! বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে অধিনায়ককে কী বললেন নাইট ব্যাটার

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাননি রিঙ্কু সিংহ। শুক্রবার মুম্বই-কেকেআর ম্যাচ। তার আগে রোহিত শর্মার মুখোমুখি হলেন রিঙ্কু।

cricket

ওয়াংখেড়েতে মুখোমুখি রিঙ্কু সিংহ (বাঁ দিকে) ও রোহিত শর্মা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৪ ২২:৪২
Share: Save:

দু’দিন আগেই মন ভেঙেছে রিঙ্কু সিংহের। ধারাবাহিক ভাবে ভাল খেলার পরেও ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাননি তিনি। নির্বাচক প্রধান অজিত আগরকর জানিয়েছেন, রিঙ্কুর সুযোগ না পাওয়া দুর্ভাগ্যজনক। শুক্রবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই-কেকেআর ম্যাচ। তার আগে রোহিত শর্মার মুখোমুখি হলেন রিঙ্কু।

বিশ্বকাপের দলে অধিনায়ক রোহিত। বৃহস্পতিবার নির্বাচক প্রধান আগরকরের সঙ্গে সাংবাদিক বৈঠক করেন রোহিত। তার পরে অনুশীলন ছিল মুম্বইয়ের। সেখানেই দু’দলের ক্রিকেটারদের দেখা হয়। সেখানে দেখা যায় রিঙ্কু কথা বলছেন রোহিতের সঙ্গে।

দু’জনের একটি ছবি পোস্ট করেছে কলকাতা নাইট রাইডার্স। ক্যাপশনে লেখা, “সব সময় হাসিমুখে থেকো।” ক্যাপশন থেকে স্পষ্ট রিঙ্কুর উদ্দেশেই তা লেখা। ছবিতে রিঙ্কু কেকেআরের অনুশীলন জার্সিতে থাকলেও রোহিত ভারতীয় দলের জার্সি পরে ছিলেন। কিছু ক্ষণ আগে সেই পোশাকেই সাংবাদিক বৈঠক করেছিলেন তিনি। দু’জনকে দেখে বোঝা যাচ্ছিল, আলোচনায় মগ্ন। তাঁদের মধ্যে কী কথা হয়েছে তা জানা না গেলেও হতে পারে, রিঙ্কু রোহিতের কাছে জানতে চাইছিলেন যে কেন তাঁকে সুযোগ দেওয়া হয়নি। রোহিত হয়তো রিঙ্কুকে বোঝাচ্ছিলেন কেন তাঁরা এই সিদ্ধান্ত নিয়েছেন।

রিঙ্কুকে না নেওয়া নিয়ে মুখ খুলেছেন ভারতের নির্বাচক প্রধান আগরকর। সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “এটাই আমাদের আলোচনার সব থেকে কঠিন বিষয় ছিল। রিঙ্কুর কোনও দোষ নেই। সবটাই দলের ভারসাম্যের কথা মাথায় রেখে করা।” রোহিতকে বেশি বিকল্প দিতে গিয়েই রিঙ্কুকে দলে রাখা সম্ভব হয়নি বলে জানিয়ে দিয়েছেন আগরকর। তিনি বলেন, “দু’জন রিস্ট স্পিনার রয়েছে। এতে রোহিতের হাতে বিকল্প বাড়বে। এটা খুবই দুর্ভাগ্যজনক। রিঙ্কু রিজার্ভে রয়েছে। এর থেকেই বোঝা যাচ্ছে, ১৫ জনের দলে ঢোকার কত কাছে ও এসেছিল। কিন্তু দিনের শেষে আপনি ১৫ জনকেই নিতে পারবেন। তাই রিঙ্কুর জায়গা হয়নি।” সেই কথাই হয়তো আরও এক বার কেকেআর ব্যাটারকে বলছিলেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE