Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
IPL 2024

আইপিএলে আবার অধিনায়ক বদল একটি দলের! এক ম্যাচের জন্য নেতা কে?

আইপিএলের প্লে-অফের দৌড় থেকে অনেক আগেই ছিটকে গিয়েছে পঞ্জাব। তাদের বাকি শুধু লিগের শেষ ম্যাচ। রবিবারের সেই ম্যাচের আগে নতুন অধিনায়ক নির্বাচন করল পঞ্জাব।

Picture of IPL Trophy

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ২১:৪৬
Share: Save:

এক আইপিএলে তিন জন অধিনায়কের অধীনে খেলবে পঞ্জাব কিংস। শিখর ধাওয়ানের পর প্রতিযোগিতার মাঝে অধিনায়ক হয়েছিলেন সাম কারেন। আবার শেষ ম্যাচের জন্য আর এক জনকে অধিনায়ক করল প্রীতি জিন্‌তার দল।

আইপিএলের প্লে-অফের দৌড় থেকে আগেই ছিটকে গিয়েছে পঞ্জাব। রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ তাদের কাছে শুধুই নিয়মরক্ষার। তবু এক ম্যাচের জন্য নতুন অধিনায়ক নির্বাচন করলেন পঞ্জাব কর্তৃপক্ষ। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কারেন ইংল্যান্ড ফিরে যাওয়াতেই এই সিদ্ধান্ত নিতে হয়েছে। রবিবার হায়দরাবাদের বিরুদ্ধে পঞ্জাবকে নেতৃত্ব দেবেন জীতেশ শর্মা। মরসুমের শুরু থেকেই জীতেশ ছিলেন পঞ্জাবের সহ-অধিনায়ক। আইপিএল শুরুর আগে ট্রফির সঙ্গে অধিনায়কদের ছবি তোলার অনুষ্ঠানেও পঞ্জাব পাঠিয়েছিল জীতেশকে।

এ বারের আইপিএলে অবশ্য প্রত্যাশা মতো পারফর্ম করতে পারেননি তরুণ উইকেটরক্ষক-ব্যাটার। কারেনকে অধিনায়ক করার সময়ও তাঁর কথা সে ভাবে বিবেচনা করা হয়নি। যদিও পঞ্জাব কোচ সঞ্জয় বাঙ্গার জানিয়েছেন, জীতেশকে কখনও সরকারি ভাবে সহ-অধিনায়ক ঘোষণা করা হয়নি। আইপিএলের শেষ ম্যাচ আগে সেই জীতেশের হাতে দায়িত্ব তুলে দিতে এক রকম বাধ্য হয়েছেন পঞ্জাব কর্তৃপক্ষ। কারণ পাঁচটি ম্যাচ খেলে লিগামেন্টে চোট পাওয়া ধাওয়ান এখনও মাঠে ফেরার মতো অবস্থায় নেই। দলের সঙ্গে থাকলেও সতীর্থদের শুধু প্রয়োজনীয় পরামর্শ দিচ্ছেন অভিজ্ঞ ওপেনিং ব্যাটার।

এক ম্যাচের জন্য হলেও নেতৃত্বের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত জীতেশ। জয় দিয়ে আইপিএল শেষ করতে চাইছেন তিনি। এখনও পর্যন্ত ১৩টি ম্যাচ খেলে পাঁচটিতে জয় পেয়েছে পঞ্জাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Captain Punjab Kings Jitesh Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE