Advertisement
০৬ অক্টোবর ২০২৪
IPL 2024

কেকেআর ম্যাচের আগে একটি বৈঠকই পাল্টে দিয়েছিল বেঙ্গালুরুর ভাগ্য, কারা ছিলেন বৈঠকে?

আইপিএলের প্রথম আটটি ম্যাচের সাতটিতে হেরে গিয়েছিল তারা। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে টানা ছ’টি ম্যাচে জিতেছে আরসিবি। দলের স্পিনার খোলসা করলেন, কী ভাবে কেকেআর ম্যাচের আগে একটি বৈঠক পাল্টে দিয়েছে গোটা দলকে।

cricket

আরসিবি দল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১৬:৫৩
Share: Save:

আইপিএলের প্রথম আটটি ম্যাচের সাতটিতে হেরে গিয়েছিল তারা। প্রতিযোগিতার প্রথম দল হিসাবে ছিটকে যাওয়ার উপক্রম হয়েছিল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে টানা ছ’টি ম্যাচে জিতেছে আরসিবি। বিরাট কোহলির দল উঠে গিয়েছে প্লে-অফে। দলের এক স্পিনার খোলসা করলেন, কী ভাবে কেকেআর ম্যাচের আগে একটি বৈঠক পাল্টে দিয়েছে গোটা দলকে।

আরসিবি বোলার স্বপ্নিল সিংহ জানিয়েছেন, কেকেআর ম্যাচের আগে দলের স্পিনারেরা এবং দল পরিচালন সমিতি একটি বৈঠকে বসেছিল। সেখানে স্পিনারেরা আরও বেশি ম্যাচ খেলানোর দাবি করেছিলেন। এ-ও জানিয়েছিলেন, তাঁদের ঠিক করে ব্যবহার করা হচ্ছে না।

এক ওয়েবসাইটে স্বপ্নিল বলেছেন, “কেকেআর ম্যাচের আগে স্পিনারেরা কোচ এবং ক্রিকেট ডিরেক্টরের সঙ্গে বসেছিল। আমরা বলেছিলাম, আইপিএলের প্রথম পর্বে স্পিনারদের ঠিক করে ব্যবহারই করতে পারিনি আমরা। ভারতের মতো পিচে সেটা অপরাধের পর্যায়ে পড়ে।”

স্বপ্নিলের সংযোজন, “ওঁরা নিজেদের ভুল বুঝতে পেরেছিলেন। কোনও প্রতিবাদ করেননি। আমাদের কথা শুনেছিলেন। কেকেআর ম্যাচে হারলেও তার পর থেকে আমরা প্রতি ম্যাচে অন্তত দু’জন করে স্পিনার খেলিয়েছি। তাতেই ছন্দ আমাদের দিকে ঘুরে গিয়েছে।”

দলের কর্তাদের ধন্যবাদ দিয়ে স্বপ্নিল বলেছেন, “ওঁরা ছোটখাটো ভারতীয় ক্রিকেটারদের কথাও মন দিয়ে শুনেছিলেন। এতেই বোঝা যায় ওঁদের হৃদয় কত বড়। শীর্ষস্থানীয় ক্রিকেটার বা বিদেশিদের সঙ্গে চাইলেই ওঁরা কথা বলতে পারতেন। কিন্তু এগিয়ে এসে আমাদের সঙ্গে কথা বলেছিলেন।”

স্বপ্নিল জানিয়েছেন, দ্বিতীয় ম্যাচে হারার পরে ৫-৬টি ম্যাচে তাঁরা দাঁড়াতেই পারেননি। তখন অনেকে সমালোচনা করেছিল। কিন্তু তাঁরা কান দেননি। এর পর নিজেরাই নিজেদের প্রশ্ন করেন, হচ্ছেটা কী? সেখান থেকেই বৈঠকের ভাবনা এবং সাফল্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE