Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

বিশ্বকাপের আগে বিতর্ক! আইপিএলের পাশে দাঁড়িয়ে নিজের দেশের বিরোধিতায় ইংরেজ অধিনায়ক

দেশের হয়ে খেলার জন্য আইপিএলের মাঝপথে দল ছেড়ে চলে গিয়েছেন। সেই জস বাটলার দেশে গিয়ে বিতর্ক বাধালেন। জানালেন, আইপিএলের সময় আন্তর্জাতিক ক্রিকেট থাকাই উচিত নয়। নিজের দেশেরই বিরোধিতা করেছেন তিনি।

cricket

জস বাটলার। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ২১:১৮
Share: Save:

দেশের হয়ে খেলার জন্য আইপিএলের মাঝপথে দল ছেড়ে চলে যেতে হয়েছে তাঁকে। সেই জস বাটলার দেশে গিয়ে একটি মন্তব্য করে বিতর্ক বাধালেন। জানালেন, আইপিএলের সময় আন্তর্জাতিক ক্রিকেট থাকাই উচিত নয়। নিজের দেশেরই বিরোধিতা করেছেন তিনি।

বৃষ্টির কারণে প্রথম টি-টোয়েন্টি ভেস্তে যাওয়ার পর একটি টিভি চ্যানেলে বাটলার বলেন, “একটা নতুন প্রতিযোগিতা খেলতে চলেছি। সেখানে দলের সবাইকে পেয়ে ভাল লাগছে। তবে ব্যক্তিগত ভাবে আমার মতে, আইপিএলের সময় আন্তর্জাতিক ক্রিকেট থাকা উচিত নয়। এটা একদমই নিজের মনের কথা বললাম। আইপিএলের সময়ের সঙ্গে সংঘাত হয়, এমন কোনও সময়ে আন্তর্জাতিক ক্রিকেট থাকার দরকার নেই।”

তাঁর কথায় বিতর্ক হতে পারে বুঝে সঙ্গে সঙ্গে বাটলার বলেন, “আমার প্রথম ইংল্যান্ডের অধিনায়ক হিসাবে দেশের হয়ে খেলা। বিশ্বকাপের জন্য যতটা ভাল সম্ভব প্রস্তুতি নিতে চাই আমরা।”

তবে ইংল্যান্ডের বোর্ড প্রধান রব কি কিছু দিন আগে উল্টো কথাই বলেছিলেন। ইংল্যান্ড অধিনায়কের সঙ্গে কথোপকথনের প্রসঙ্গ উল্লেখ করেছিলেন তিনি। বাটলারকে বলেছিলেন, “শোনো, তুমি ইংল্যান্ডের অধিনায়ক। তাই পাকিস্তানের বিরুদ্ধে এই সিরিজ় অবশ্যই তোমার খেলা উচিত। তোমার কি মনে হয়?”

বাটলার নাকি রবকে বলেছিলেন, “আমি চাই দ্রুত ফিরে আসতে এবং এই সিরিজ়‌ে ভাল খেলে বিশ্বকাপের প্রস্তুতি নিতে।” অর্থাৎ বোর্ড প্রধানের সঙ্গে তাঁর কথাবার্তাকে মান্যতা দিলেন না বাটলার। এটা নিয়েই বিতর্ক বেধেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Jos Buttler England Captain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE