Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
IPL 2024

আগেও ‘অসৎ’ উপায়ে আউট হওয়া থেকে বাঁচতে গিয়েছিলেন জাডেজা, ব্যর্থ হলেন রবিবার

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জাডেজা অবস্ট্রাক্টিং দ্য ফিল্ডের কারণে আউট হতেই চর্চায় পুরনো একটি ভিডিয়ো। রবিবার আউট হলেন, সে দিন বেঁচে গিয়েছিলেন অধিনায়ক প্যাট কামিন্সের দয়ায়।

Ravindra Jadeja

আউট হয়ে ফিরছেন বিরক্ত রবীন্দ্র জাডেজা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৪ ২০:৫৬
Share: Save:

এই প্রথম নয়, আগেও উইকেট আড়াল করে দৌড়েছিলেন রবীন্দ্র জাডেজা। রবিবার আউট হলেন, সে দিন বেঁচে গিয়েছিলেন অধিনায়ক প্যাট কামিন্সের দয়ায়। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জাডেজা অবস্ট্রাক্টিং দ্য ফিল্ডের কারণে আউট হতেই চর্চায় পুরনো একটি ভিডিয়ো।

৫ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ ছিল চেন্নাই সুপার কিংসের। সেই ম্যাচে ক্রিজ়ে ফেরার সময় উইকেট আড়াল করেছিলেন জাডেজা। সেই কারণে বোলার উইকেটে বল ছুড়তে গিয়ে জাডেজার গায়ে ছোড়েন। হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্সের আউটের আবেদন করেননি। জাডেজাও বেঁচে যান। রবিবার যদিও তা হল না।

রাজস্থানের বিরুদ্ধে জাডেজা আউট হতেই সমাজমাধ্যমে ভাইরাল হয় সেই ভিডিয়ো। সম্প্রচারকারী সংস্থার সমাজমাধ্যমের পাতায় ৫ এপ্রিল ভিডিয়োটি পোস্ট করা হয়েছিল। সেখানে প্রশ্নও তোলা হয়েছিল জাডেজা উইকেট ঢাকছেন কি না তা নিয়ে।

রবিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে চেন্নাইয়ের ইনিংসে ১৫তম ওভারে বল করছিলেন আবেশ খান। জাডেজা সেই ওভারের পঞ্চম বলটি থার্ড ম্যানের দিকে ঠেলে দেন। সেই বলে দু’টি রান নেওয়ার চেষ্টায় ছিলেন জাডেজা। কিন্তু দ্বিতীয় রান নেওয়ার সময় জাডেজা দেখেন বল উইকেটরক্ষক সঞ্জু স্যামসনের হাতে। দ্রুত ক্রিজ়ে ফেরার চেষ্টা করেন জাডেজা। কিন্তু ফেরার সময় ইচ্ছাকৃত ভাবে বোলারের দিকের উইকেট আড়াল করেন তিনি। সেই দিকের উইকেটই লক্ষ্য ছিল সঞ্জুর। জাডেজা শুধু উইকেট ঢেকেই দেননি, দু’হাত দু’পাশে তুলে দেন। এর ফলেই অবস্ট্রাক্টিং দ্য ফিল্ডের কারণে আউট হন জাডেজা।

মাঠের আম্পায়ারের কাছে আবেদন করেছিলেন সঞ্জু। জাডেজা ইচ্ছাকৃত ভাবে উইকেট আড়াল করে দৌড়চ্ছিলেন বলে অভিযোগ ছিল রাজস্থান অধিনায়কের। তৃতীয় আম্পায়ার দেখেন, জাডেজা জানতেন বল কোন দিকে ছোড়া হবে। সেটা দেখেই জাডেজা উইকেটের মাঝের দিকে দৌড় শুরু করেন। পরে হাতও ছড়িয়ে দেন। তৃতীয় আম্পায়ারের মতে জাডেজা ইচ্ছাকৃত ভাবে উইকেট আড়াল করেছিলেন, যাতে সঞ্জু উইকেটে বল ছুড়তে না পারেন। সেই কারণেই অবস্ট্রাক্টিং দ্য ফিল্ডের মাধ্যমে জাডেজাকে আউটের সিদ্ধান্ত জানিয়ে দেন আম্পায়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Ravindra Jadeja CSK Chennai Super Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE