Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
MS Dhoni

অবসর পরিকল্পনা করে ফেলেছেন, কাদের সবচেয়ে বেশি সময় দেবেন জানিয়ে দিলেন ধোনি

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অনেক দিন। আইপিএলেও শেষ ম্যাচ খেলে ফেলেছেন কি না তা এখনও স্পষ্ট নয়। তবে অবসর নেওয়ার কী করবেন, জানিয়ে দিলেন ধোনি।

MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ১৭:০৭
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনি ক্রিকেট থেকে অবসর নিলে পরিবারকে সময় দেবেন। এমনটাই জানালেন ভারতের প্রাক্তন অধিনায়ক। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অনেক দিন। আইপিএলেও শেষ ম্যাচ খেলে ফেলেছেন কি না তা এখনও স্পষ্ট নয়। তবে অবসর নেওয়ার কী করবেন তা জানিয়ে দিলেন ধোনি।

টেস্ট ক্রিকেট থেকে ধোনি অবসর নিয়েছিলেন ২০১৪ সালে। ২০১৯ সালে ভারতের হয়ে শেষ বার খেলেছিলেন তিনি। ধোনি বলেন, “আন্তর্জাতিক ক্রিকেট খেলার সময় ভারতীয় দলেই বেশির ভাগ কাটতো। পরিবারের মানুষজনকে সময় দেওয়া হত না। ২০১৫ পর্যন্ত সব ধরনের ক্রিকেট খেলতাম। বাড়িতে আসার সময় পেতাম না। দুটো সিরিজ়ের মাঝে ৫-৬ দিনের ছুটি থাকত। রাঁচী আসতে যেতে দু’দিন লাগত। এর মাঝে আবার বিজ্ঞাপনের কাজ থাকত। ২০১৫ সালের পর বুঝতে পারি যে, আমি পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য কতটা উদগ্রীব থাকতাম। মা, বাবার বয়স হচ্ছে। বিয়ে করেছি। কিন্তু স্ত্রীয়ের সঙ্গে সময় কাটাতে পারছি না। সন্তানও বড় হচ্ছে।”

এ বারের আইপিএলে ধোনি খুব বেশি বল খেলছিলেন না। শেষের দিকে ব্যাট করছিলেন। কিন্তু তাতেও নেমে একের পর এক বাউন্ডারি মেরেছেন। দলকে জেতানোর চেষ্টা করেছেন। যদিও চেন্নাই সুপার কিংস প্লে-অফে উঠতে পারেনি। শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে হেরে লিগ পর্ব থেকেই বিদায় নিয়েছে ধোনির দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni IPL 2024 CSK Chennai Super Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE