Advertisement
০৪ জুলাই ২০২৪
Copa America 2024

উরুগুয়ের কাছে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় আয়োজক আমেরিকার, শেষ আটে পানামা

কোপা আমেরিকার গ্রুপ পর্ব থেকেই বিদায় আয়োজকদের। কোয়ার্টার ফাইনালে যাওয়ার জন্য গ্রুপের শেষ ম্যাচে উরুগুয়ের বিরুদ্ধে জয় ছাড়া উপায় ছিল না আমেরিকার। তারা ড্র করতেও পারল না।

Picture of Copa America 2024

আমেরিকার বিরুদ্ধে গোলের পর উরুগুয়ের ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১৪:৫০
Share: Save:

গ্রুপের শেষ ম্যাচে উরুগুয়ের কাছে হেরে কোপা আমেরিকা থেকে ছিটকে গেল আয়োজন আমেরিকা। ১-০ ব্যবধানে জিতে প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে চলে গেল ১৫ বারের চ্যাম্পিয়নেরা। গ্রুপ ‘সি’র অন্য ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে পানামা।

উরুগুয়ের রক্ষণ ভাগের ফুটবলার মাতিয়াস অলিভিয়েরা ম্যাচের ৬৬ মিনিটে এক মাত্র গোলটি করেন। যদিও এই গোল নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। টেলিভিশন রিল্পে দেখে দর্শকদের একাংশের মনে হয়েছে অফসাইডে ছিলেন অলিভিয়েরা। ম্যাচের প্রথম থেকেই দাপট ছিল উরুগুয়ের আমেরিকার খেলা দেখে মনে হয়নি, তারা জেতার জন্য মাঠে নেমেছে। গোলের তেমন সুযোগও তৈরি করতে পারেনি কোপা আমেরিকার আয়োজকেরা।

অন্য ম্যাচে বলিভিয়ার বিরুদ্ধে প্রথম থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে পানামা। হোসে ফাহার্দোর গোলে ২২ মিনিটে এগিয়ে যায় পানামা। প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ আরও বৃদ্ধি করেন পানামার ফুটবলারেরা। তার মধ্যেই ৬৯ মিনিটে বলিভিয়া সমতায় ফেরে ব্রুনো মিরান্দার গোলে। ৭৯ মিনিটে পানামাকে এগিয়ে দেন এদুয়ার্দো গেরেরো। সংযুক্ত সময় পানামার পক্ষে তৃতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন সেজার ইয়ানিস।

গ্রুপের তিনটি ম্যাচের সবকটিতেই জয় পেল উরুগুয়ে। তাদের পয়েন্ট ৯। দু’টি ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করল পানামা। আমেরিকার একটি জয়, পয়েন্ট ৩। তিনটি ম্যাচই হেরে প্রতিযোগিতা শেষ করল বলিভিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Copa America 2024 Uruguay Panama USA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE