Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
ISL 2024-25

আইএসএলে প্রথম জয় মহমেডানের, চেন্নাইয়ের মাঠে চেন্নাইয়িন এফসিকে হারিয়ে দিলেন ফানাইয়েরা

চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে জয় পেল মহমেডান। আইএসএলে এটাই তাদের প্রথম জয়। তিন ম্যাচে চার পয়েন্ট তুলে নিল তারা। চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে গোল করলেন লালরেমসঙ্গা ফানাই।

Mohammedan

গোলের পর উচ্ছ্বাস মহমেডান ফুটবলারদের। ছবি: সমাজমাধ্যম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৪৪
Share: Save:

চেন্নাইয়িন (০) - মহমেডান (১)

আইএসএলে প্রথম জয় পেল মহমেডান এসসি। এ বারের লিগে কলকাতার তিন ক্লাব খেলছে। মোহনবাগান সুপার জায়ান্ট এবং ইস্টবেঙ্গলের পর আইএসএলে জায়গা করে নেয় মহমেডান। আইলিগ জিতে আইএসএলে উঠে এসেছিল তারা। সেই সাদা-কালো ব্রিগেড বৃহস্পতিবার অ্যাওয়ে ম্যাচে জয় পেল।

চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে বৃহস্পতিবার জিতল মহমেডান। তিন ম্যাচে চার পয়েন্ট তুলে নিল তারা। চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে গোল করলেন লালরেমসঙ্গা ফানাই। ৩৯ মিনিটে ম্যাচে এক মাত্র গোলটি করেন তিনিই।

এ বারের আইএসএলে প্রথম দু’টি ম্যাচ ঘরের মাঠে খেলেছিল মহমেডান। কিন্তু জিততে পারেনি। প্রথম ম্যাচে ডুরান্ড কাপজয়ী নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে হেরে গিয়েছিল মহমেডান। দ্বিতীয় ম্যাচে এফসি গোয়ার বিরুদ্ধে ড্র করেছিল তারা। বৃহস্পতিবার অ্যাওয়ে ম্যাচ ছিল চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে। সেই ম্যাচ জিতে আইএসএলে প্রথম জয়ের মুখ দেখল মহমেডান।

৩৯ মিনিটের মাথায় চেন্নাইয়িনের বক্সের মধ্যে বল পেয়ে গিয়েছিলেন ফানাই। জালে বল জড়িয়ে দিতে ভুল করেননি মহমেডানের আক্রমণভাগের ফুটবলার। চেন্নাইয়িনের রক্ষণভাগের ফাঁক দেখিয়ে দিয়ে গেলেন তিনি। মহমেডান ক্লাবের ১৩৩ বছরের ইতিহাসে জায়গা করে নিলেন ফানাই। মিজোরামের এই তরুণ ফুটবলার মহমেডানকে আইএসএলে প্রথম জয় এনে দিলেন।

প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পর রক্ষণ জমাট রেখেছিল সাদা-কালো ব্রিগেড। চেন্নাইয়িন বার বার ডান প্রান্ত ধরে আক্রমণে ওঠার চেষ্টা করছিল। মোহনবাগানের প্রাক্তন ফুটবলার কিয়ান নাসিরির এই ম্যাচে চেন্নাইয়িনের জার্সিতে অভিষেক হয়। কিন্তু তিনি দলকে জেতাতে পারেননি। চেন্নাইয়িনের তরুণ বাঙালি গোলরক্ষক শমীক মিত্র বেশ কয়েকটি নিশ্চিত গোল বাঁচিয়ে দেন। না হলে আরও বেশি গোলে হারতে পারত চেন্নাইয়িন।

লিগে তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে মহমেডান। একই পয়েন্ট নিয়ে এক ম্যাচ কম খেলে চার নম্বরে মোহনবাগান। শীর্ষে রয়েছে পঞ্জাব এফসি। তিন ম্যাচের তিনটিতেই জিতে ৯ পয়েন্ট পেয়েছে তারা। দ্বিতীয় স্থানে থাকা বেঙ্গালুরু এবং তৃতীয় স্থানে থাকা জামশেদপুর এফসিও এখনও কোনও ম্যাচ হারেনি। দু’টি ম্যাচের দু’টিতেই জিতে ছ’পয়েন্ট করে পেয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2024-25 Mohammedan SC Chennayin FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE