Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
ISL 2024-25

আইএসএলের সূচি নিয়ে অখুশি মোহনবাগান কোচ, নতুন ডিফেন্ডার রেইসকে খেলাবেন চ্যাম্পিয়ন্স লিগে

ইরান থেকে ফিরে পরের দিনই ম্যাচ খেলতে হবে মোহনবাগানকে। সূচি নিয়ে খুশি নন কোচ। বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে খেলতে পারবেন না আলবের্তো রদ্রিগেজ়ও। শনিবার এ বারের আইএসএলে প্রথম অ্যাওয়ে ম্যাচ খেলবে মোহনবাগান।

Jose Molina

হোসে মোলিনা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:১৩
Share: Save:

এ বারের আইএসএলে প্রথম বার অ্যাওয়ে ম্যাচ খেলতে যাচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট। বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে শনিবার খেলবে তারা। পরের সপ্তাহে বুধবার ইরানে ম্যাচ রয়েছে মোহনবাগানের। সেখান থেকে ফিরেই খেলতে হবে মিনি ডার্বি। সূচি নিয়ে খুশি নন মোহনবাগান কোচ হোসে মোলিনা।

আইএসএলের সঙ্গেই চলছে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২। দু’টি প্রতিযোগিতা খেলতে হচ্ছে মোহনবাগানকে। ২ অক্টোবর ইরানে ট্রাক্টর এফসি-র বিরুদ্ধে খেলবে তারা। ফিরে এসে খেলতে হবে মহমেডানের বিরুদ্ধে। মোলিনা বলেন, “ইরানে গিয়ে খেলতে হবে আমাদের। অনেকটা পথ। সেখান থেকে আমরা ফিরব ৪ অক্টোবর। তার পর ৫ অক্টোবর খেলতে হবে আমাদের। এটা ঠিক নয়। ম্যাচটা ৬ অক্টোবর দিতে পারত। তা হলেও অন্তত এক দিন বিশ্রাম নেওয়ার সুযোগ পাওয়া যেত। এটা নিয়ে আইএসএলের চিন্তাভাবনা করা উচিত। যে ভারতীয় ক্লাবগুলো এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলছে, তারা ভারতীয় ফুটবলের প্রতিনিধি। সেই কারণে ওই দলগুলোকে সাহায্য করা উচিত বাকিদের, যাতে তারা নিজেদের সেরাটা দিতে পারে।”

কলকাতায় চলে এসেছেন নুনো রেইস। পর্তুগালের এই ডিফেন্ডারকে যদিও আইএসএলে খেলানোর ভাবনা এখনই নেই মোহনবাগান সুপার জায়ান্টের কোচ মোলিনার। বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে খেলতে পারবেন না আলবের্তো রদ্রিগেজ়ও।

পর্তুগালের রেইস সম্পর্কে বৃহস্পতিবার মোলিনা বলেন, “রেইসকে প্রধানত দলে নেওয়া হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের কথা মাথায় রেখে। এই মুহূর্তে আইএসএলে ওকে নেওয়ার কোনও ভাবনা নেই। আর আমাদের দলে আইএসএলের জন্য ছ’জন বিদেশি ফুটবলারকে সই করানো হয়েছে। তাদের মধ্যে কেউ চোট না পেলে রেইসকে নেওয়া যাবে না।”

চোট রয়েছে স্প্যানিশ ডিফেন্ডার আলবের্তোর। মোলিনা বলেন, “বেঙ্গালুরুর বিরুদ্ধে আলবের্তো খেলতে পারবে না। আমাদের অপেক্ষা করতে হবে। ও এখনও দলের সঙ্গে অনুশীলন শুরু করেনি।” মোহনবাগান শেষ দু’টি ম্যাচেই দু’টি করে গোল হজম করেছে। রক্ষণ নিয়ে চিন্তা রয়েছে সবুজ-মেরুন শিবিরে। মোলিনা বলেন, “আমাদের হাতে রক্ষণের খুব বেশি পরিবর্ত খেলোয়াড় নেই। তবে শেষ ম্যাচে যে চার জন খেলেছিল, তারা সুস্থ আছে। বেঙ্গালুরুর বিরুদ্ধেও হয়তো ওদেরই খেলাব।”

রক্ষণে বেশি ফুটবলার না থাকলেও মোহনবাগানের আক্রমণভাগে একাধিক ফুটবলার রয়েছেন। মোলিনা বলেন, “আক্রমণে আমার হাতে চার জন্য ফুটবলার রয়েছেন। তাঁদের একসঙ্গে খেলিয়ে দেওয়া সম্ভব নয়। তবে এটা আমাদের জন্য ভাল। ঘুরিয়ে ফিরিয়ে খেলাতে পারব। জেমি ম্যাকলারেন গত ম্যাচে ১৫ মিনিট খেলেছে। ও ধীরে ধীরে সুস্থ হচ্ছে। শনিবার কোন ১১ জনকে মাঠে নামাব তা এখনই বলব না। দেখা যাক ম্যাকলারেন শুরু করে কি না। তবে দলে এমন ফুটবলার থাকা প্রয়োজন যারা শেষ ৫-১০ মিনিট খেলেই গোল করে ম্যাচ জেতাতে পারবে। ভাগ্যবান যে আমাদের দলে এমন ফুটবলার রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2024-25 Mohun Bagan Super Giant Jose Molina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE