Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪

Manchester United: ব্রেন্ডনকে নিয়ে জোর আলোচনা ম্যান ইউয়ে

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে লিভারপুলের কাছে ০-৫ বিপর্যয়ের পরেই সোলসারের বিদায় প্রায় নিশ্চিত বলে দাবি করেছিল ইংল্যান্ডের সংবাদমাধ্যম।

ওয়ে গুন্নার সোলসার।

ওয়ে গুন্নার সোলসার। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ০৯:৩৮
Share: Save:

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজার হিসেবে ওয়ে গুন্নার সোলসারের মেয়াদ আর কত দিন? বিশ্বফুটবলে এই মুহূর্তে চর্চা তুঙ্গে।শনিবার ইপিএলে ম্যাঞ্চেস্টার সিটির কাছে ০-২ হারের পরে ইংল্যান্ডের সংবাদমাধ্যমের একাংশ দাবি করেছিল, অন্তর্বর্তীকালীন ম্যানেজার হওয়ার সম্ভাবনা উজ্জ্বল আরবি লাইপজ়িগের রাল্‌ফ রাগনিগের। কিন্তু রবিবার তারা জানায়, দৌড়ে এগিয়ে রয়েছেন লেস্টার সিটি ম্যানেজার ব্রেন্ডন রজার্স।

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে লিভারপুলের কাছে ০-৫ বিপর্যয়ের পরেই সোলসারের বিদায় প্রায় নিশ্চিত বলে দাবি করেছিল ইংল্যান্ডের সংবাদমাধ্যম। নতুন ম্যানেজার হতে পারেন ব্রেন্ডন রজার্স। এমনকি, স্যর আলেক্স ফার্গুসনও চিঠি লিখে ম্যান ইউয়ের দায়িত্ব নেওয়ার প্রস্তাব দিয়েছিলেন তাঁকে। ব্রেন্ডন নিজেও স্বীকার করে নিয়েছিলেন। পরিস্থিতি বদলে যায় টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে ৩-০ জয়ের পরে। শনিবার ম্যাঞ্চেস্টার সিটির কাছে ০-২ হারের পরে ফের সঙ্কটে সোলসারের ভবিষ্যৎ। ইংল্যান্ডের সংবাদমাধ্যমগুলি দাবি করেছিল, লাইপজ়িগ ম্যানেজারের সঙ্গে ওল্ড ট্র্যাফোর্ড কর্তৃপক্ষের খুব ভাল সম্পর্ক। রাল‌্‌ফ নিজেও নাকি আগ্রহী ম্যান ইউয়ের দায়িত্ব নিতে। যদিও রবিবার বিকেলের দিকে ছবিটা বদলাতে শুরু করে। ইংল্যান্ডের সংবাদমাধ্যমের একাংশ দাবি করছে, ব্রেন্ডনের সঙ্গে নাকি ম্যান ইউ কর্তাদের মৌখিক চুক্তিও হয়ে গিয়েছে। আন্তর্জাতিক বিরতির জন্য আপাতত ম্যান ইউয়ের কোনও ম্যাচ নেই। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা ইপিএলে ফের মাঠে নামবেন ২০ নভেম্বর ওয়াটফোর্ডের বিরুদ্ধে। সেই ম্যাচেই নাকি ম্যান ইউয়ের ম্যানেজার হিসেবে অভিষেক হতে পারে ব্রেন্ডনের।

বিদায় প্রায় নিশ্চিত জেনেও সোলসার দাবি করেছেন, তিনি এই মুহূর্তে শুধু ওয়াটফোর্ড ম্যাচ নিয়েই ভাবনা–চিন্তা করছেন। শনিবার ম্যাঞ্চেস্টার ডার্বিতে হারের পরে ম্যান ইউ ম্যানেজার বলেছেন, ‘‘আহত পশু যেমন ঘুরে দাঁড়ানোর জন্য মরিয়া হয়ে থাকে, তেমন আমরাও ওয়াটফোর্ড ম্যাচের দিকে তাকিয়ে রয়েছি। এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার একমাত্র উপায় এটাই। আমরা একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। তাই বড় পদক্ষেপ করতেই হবে ঘুরে দাঁড়ানোর জন্য।’’ যোগ করেছেন, ‘‘ফুটবলাররাও মানুষ। একমাত্র ম্যাচ জিতেই ব্যর্থতার যন্ত্রণা থেকে মুক্তি পাওয়া যায়। আশা করছি, একটা ম্যাচ জিতলেই ছবিটা সম্পূর্ণ বদলে যাবে।’’

ম্যাঞ্চেস্টার ডার্বিতে হারের কারণ কী? সোলসারের ব্যাখ্যা, ‘‘শুরুটা আমরা খুব খারাপ করেছিলাম। প্রথম ১৫-২০ মিনিট আমরা গোল করার মতো পরিস্থিতি তৈরিই করতে পারিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE