Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Indian Football

আন্তর্মহাদেশীয় কাপ জয়ের থেকেও ভাল ফুটবল খেলার দিকে নজর ভারতীয় কোচের, সোমবার সামনে সিরিয়া

আন্তর্মহাদেশীয় কাপ জয়ের লক্ষ্যে সোমবার সিরিয়ার বিরুদ্ধে খেলতে নামছে ভারতীয় ফুটবল দল। তবে কোচ মানোলো মার্কেজ়‌ সাফ জানালেন, ট্রফি জেতার থেকেও ভাল ফুটবলের দিকে নজর দিতে চান তিনি।

football

মানোলো মার্কেজ়‌। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৮
Share: Save:

আন্তর্মহাদেশীয় কাপ জয়ের লক্ষ্যে সোমবার সিরিয়ার বিরুদ্ধে খেলতে নামছে ভারতীয় ফুটবল দল। ট্রফি ধরে রাখতে গেলে এই ম্যাচে জিততেই হবে ভারতকে। আগের ম্যাচে মরিশাসকে হারানোয় সিরিয়া একটু হলেও এগিয়ে রয়েছে। ভারত ড্র করেছে মরিশাসের বিরুদ্ধে। তবে এই ম্যাচে নামার আগে কোচ মানোলো মার্কেজ়‌ সাফ জানালেন, ট্রফি জেতার থেকেও ভাল ফুটবলের দিকে নজর দিতে চান তিনি। তা হলে দীর্ঘমেয়াদি লাভ হবে দলের।

রবিবার সাংবাদিক বৈঠকে মানোলো বলেছেন, “দুটো দলের কাছেই কঠিন ম্যাচ হতে চলেছে। প্রদর্শনী ম্যাচ, তবে যে জিতবে সে-ই ট্রফি হাতে তুলবে। আশা করি ভাল খেলে আমরা ট্রফিটা জিততে পারব।”

তবে মার্কেজ়ের বার্তা, এই মুহূর্তে ভাল ফুটবল খেলাই তাঁদের প্রথম উদ্দেশ্য। ফলাফল আপনা হতেই আসবে। মার্কেজ়‌ বলেছেন, “আমাকে জিজ্ঞাসা করলে সত্যি করে বলব, ট্রফি জেতার থেকে ভাল খেলাই আমার পছন্দ। হাত দিয়ে করা গোলে জিততে চাই না। এই মুহূর্তে আমি চাই দলের সকলে আমার ভাবনা বুঝুক এবং ভাল খেলুক। হার-জিত নয়, খেলার কৌশল রপ্ত করাই এই মুহূর্তে সবচেয়ে বেশি দরকার এবং আমরা সেটাতেই জোর দিচ্ছি।”

মার্কেজ় আরও বলেছেন, “জিততে অবশ্যই চাই। কারণ ট্রফি জিতলে আত্মবিশ্বাস বাড়ে। তবে সব দলের বিরুদ্ধে আমরা যাতে ভাল খেলতে পারি, সেই বিশ্বাস আনাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। সময় ব্যয় করলে সাফল্যের সম্ভাবনাও বেশি।”

উল্লেখ্য, ২০১৯ সালে আন্তর্মহাদেশীয় কাপে অংশ নিয়ে তৃতীয় হয়েছিল সিরিয়া। তার আগে ২০০৭ এবং ২০০৯ সালে পর পর নেহরু কাপের ফাইনাল খেলেছিল। ২০১২ সালে চার নম্বরে শেষ করেছিল। ভারতে খেলার লম্বা ইতিহাস রয়েছে তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Football Manolo Marquez Intercontinental Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE