Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
East Bengal

ইস্টবেঙ্গলে সই আনোয়ারের, ভারতীয় দলের ডিফেন্ডারের সঙ্গে পাঁচ বছরের চুক্তি লাল-হলুদের

রবিবার রাতে শহরে এসে পৌঁছেছেন আনোয়ার। ইস্টবেঙ্গলের সঙ্গে পাঁচ বছরের চুক্তিতে সই করলেন জাতীয় দলের ডিফেন্ডার। চুক্তির কথা মঙ্গলবার সরকারি ভাবে ঘোষণা করলেন লাল-হলুদ কর্তৃপক্ষ।

Picture of Anwar Ali

আনোয়ার আলি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ২০:১৫
Share: Save:

পাঁচ বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলে সই করলেন আনোয়ার আলি। মঙ্গলবার লাল-হলুদ শিবির সরকারি ভাবে জাতীয় দলের ডিফেন্ডারের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তির কথা ঘোষণা করল। ডুরান্ড কাপের জন্য আগেই তাঁর নাম নথিভুক্ত করিয়েছেন ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ।

চুক্তি বিতর্ক, ফুটবল ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা মেটার পর গত রবিবার রাতে কলকাতায় এসেছেন আনোয়ার। তাঁকে স্বাগত জানাতে সে দিন বিমানবন্দরে উপস্থিত ছিলেন কয়েক হাজার ইস্টবেঙ্গল সমর্থক। আর মঙ্গলবার ইস্টবেঙ্গলের চুক্তিতে সই করলেন আনোয়ার। তরুণ ফুটবলারকে পেয়ে খুশি ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত। তিনি বলেছেন, ‘‘আনোয়ার আসায় আমরা ভারতীয় দলের আর এক জন ফুটবলারকে পেলাম। ওর যোগদান দলের রক্ষণকে শক্তিশালী করবে। আনোয়ারের অভিজ্ঞতা কাজে লাগবে। আগামী কয়েক বছরের জন্য আমরা যে দল তৈরির চেষ্টা করছি, আনোয়ার সেই দলের গুণমান বৃদ্ধি করবে।’’ এ বারের দলে বেশ কয়েক জন প্রথম সারির ভারতীয় ফুটবলারকে পাওয়ায় খুশি ইস্টবেঙ্গল কোচ।

খুশি আনোয়ার নিজেও। ইস্টবেঙ্গলের চুক্তিতে সই করার পর তিনি বলেছেন, ‘‘লাল-হলুদ জার্সি পরে আমি গর্বিত এবং সম্মানিত। কলকাতা বিমানবন্দরে যে অভ্যর্থনা পেয়েছি, তাতে আমি অভিভূত। এর মধ্যেই সদস্য, সমর্থকদের ভালবাসা এবং সমর্থন পেয়েছি। ফুটবলজীবনের সেরা বছরগুলো ইস্টবেঙ্গলে কাটাতে চাই। সমর্থকদের আনন্দ দেওয়াই আমার এক মাত্র লক্ষ্য থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Anwar Ali Sign footballer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE