Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Lionel Messi walks off

মারাকানায় মারামারি, মাঠ ছাড়লেন মেসি, পুলিশের লাঠি, রণক্ষেত্রের চেহারা আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচে

বুধবার রিও ডি জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে ২০২৬ সালের ফিফা বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ ছিল ব্রাজিল এবং আর্জেন্টিনার মধ্যে। কিন্তু খেলা শুরুর আগেই সংঘর্ষে জড়িয়ে পড়েন দুই দলের সমর্থকেরা।

Messi

মাঠ ছাড়ছেন লিয়োনেল মেসি। সমর্থকদের উপর পুলিশের লাঠি। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ০৯:২৭
Share: Save:

ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে মারামারির ঘটনায় রণক্ষেত্র মারাকানা স্টেডিয়াম। প্রতিবাদে মাঠ ছাড়লেন লিয়োনেল মেসি। বুধবার রিও ডি জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে ২০২৬ সালের বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ ছিল ব্রাজিল এবং আর্জেন্টিনার মধ্যে। কিন্তু খেলা শুরুর আগেই ঝামেলায় জড়িয়ে পড়েন দুই দলের সমর্থকেরা। এর পরেই সতীর্থদের নিয়ে মাঠ ছেড়ে বেরিয়ে যান মেসি। ফলে ৩০ মিনিটের জন্য স্থগিত হয়ে যায় ম্যাচ।

দক্ষিণ আমেরিকার ফুটবলের দুই শক্তিশালী দেশের মধ্যে বহু প্রত্যাশিত ম্যাচটি ভারতীয় সময় ভোর ৬টায় শুরু হওয়ার কথা ছিল। ব্রাজিল এবং আর্জেন্টিনার ফুটবলাররা নিজের নিজের দেশের জাতীয় সঙ্গীত গাইতে লাইনে দাঁড়িয়েছিলেন। সেই সময়ই স্টেডিয়ামের গ্যালারিতে থাকা দু’দেশের সমর্থকদের মধ্যে হাতাহাতি শুরু হয়। একে অপরের দিকে বিভিন্ন জিনিসপত্র ছুড়ে মারতে শুরু করেন। যা দেখে হতবাক হয়ে যান দু’দেশের ফুটবলাররাই। রণে ভঙ্গ দিতে লাঠিচার্জ শুরু করে পুলিশ। স্থানীয় পুলিশ মাঠের এক প্রান্তে থাকা আর্জেন্টিনার সমর্থকদের লাঠিপেটা করতে শুরু করে। দু’দলেরই বহু সমর্থক আহত হন। সেই ছবিও ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে।

আর্জেন্টিনার সমর্থকদের পুলিশ লাঠিপেটা করার সময় মেসিকে সেই দিকে ইশারা করে ম্যাচ আয়োজকদের সঙ্গে কথা বলতে দেখা যায়। এর পরেই সতীর্থদের নিয়ে মাঠ ছাড়েন মেসি। মেসি তাঁর সতীর্থদের সঙ্গে মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ার সময় বলেন, ‘‘আমরা খেলব না। আমরা বেরিয়ে যাচ্ছি।’’

এর প্রায় আধ ঘণ্টা পরে আর্জেন্টিনার ফুটবলাররা আবার মাঠে নামেন। ভোর সাড়ে ৬টা নাগাদ ম্যাচ শুরু হয়। ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে দেয় বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ৬৩ মিনিটের মাথায় গোল করেন নিকোলাস ওটামেন্ডি। ৮১ মিনিটের মাথায় লাল কার্ড দেখেন ব্রাজিলের জোলিন্টন। ১০ জনে খেলতে হয় ব্রাজিলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Brazil Football Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE