Advertisement
১৩ অক্টোবর ২০২৪
India Vs Bangladesh

বাংলাদেশ টি২০ সিরিজ়‌ের সেরা ফিল্ডার ওয়াশিংটন, একটি কারণে টেক্কা দিলেন হার্দিক, রিয়ানকে

বাংলাদেশকে টি-টোয়েন্টি সিরিজ়‌ে চুনকাম করেছে ভারত। ম্যাচের পর ভারতীয় দলের তরফে বেছে নেওয়া হয়েছে ‘ইমপ্যাক্ট ফিল্ডার’কে। সেই পুরস্কার জিতেছেন ওয়াশিংটন সুন্দর। একটি কারণে টেক্কা দিয়েছেন হার্দিক পাণ্ড্য এবং রিয়ান পরাগকে।

cricket

ওয়াশিংটন সুন্দরের একটি ক্যাচের মুহূর্ত। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১৯:৩২
Share: Save:

বাংলাদেশকে টি-টোয়েন্টি সিরিজ়‌ে চুনকাম করেছে ভারত। শনিবার তৃতীয় ম্যাচ জিতেছে ১৩৩ রানে। একাধিক নজিরও গড়েছে। ম্যাচের পর ভারতীয় দলের তরফে বেছে নেওয়া হয়েছে ‘ইমপ্যাক্ট ফিল্ডার’কে। সেই পুরস্কার জিতেছেন ওয়াশিংটন সুন্দর। একটি কারণে টেক্কা দিয়েছেন হার্দিক পাণ্ড্য এবং রিয়ান পরাগকে।

পুরস্কার তুলে দেওয়ার আগে ফিল্ডিং কোচ টি দিলীপ কারণ ব্যাখ্যা করেছেন। তিনি জানিয়েছেন, প্রথম দাবিদার ছিলেন হার্দিকই। তাঁর ফিল্ডিংকে ‘টপ গিয়ারে থাকা ফর্মুলা ওয়ান গাড়ির’ সঙ্গে তুলনা করেন দিলীপ। রিয়ান দ্বিতীয় দাবিদার ছিলেন ‘কঠিন ক্যাকে সহজ করে তোলার’ জন্য।

রিয়ানকে নিয়ে দিলীপ বলেন, “কঠিন কোণ থেকে দৌড়ে আসা বা রান বাঁচানোর পাশাপাশি কঠিন ক্যাচ সহজ ভাবে নিতে পারে রিয়ান। মাঠে এক শতাংশ সুযোগ হাতছাড়া হলেও ও যে ভাবে আক্ষেপ করে সেটা খুব ভাল লাগে। রিয়ান পরাগ তাই দ্বিতীয় দাবিদার।”

তবে ‘বাউন্ডারি লাইনের ধারে নিখুঁত ফিল্ডিং’য়ের জন্য পুরস্কার জেতেন ওয়াশিংটন। চলতি সিরিজ়ে তিনটি ক্যাচ নিয়েছেন তিনি। বল হাতে ওভারপ্রতি মাত্র পাঁচ রান দিয়েছেন।

দিলীপ বলেছেন, “অনুমানক্ষমতা এবং ফিল্ডিংয়ে আলাদা ঘরানা তৈরি করার ব্যাপারে ও ব্যতিক্রমী। দলে এলে প্রতিনিয়ত নিজেকে উন্নতি করার চেষ্টা করতে হয়। প্রতি বার ওয়াশিংটনের মধ্যে সেই চেষ্টা আমি দেখেছি।”

কোচ গৌতম গম্ভীরের পাশে দাঁড়িয়ে দিলীপ আরও বলেন, “যখনই সাহস এবং শক্তির মিলন হয় তখন প্রতি বলে সুযোগ খোঁজার চেষ্টা করি আমরা। এই সিরিজ়ে আমরা দারুণ ভাবে সেই কাজ করেছি। নিখুঁত ফিল্ডিং, খারাপ আলোর সঙ্গে মানিয়ে নেওয়া, বিভিন্ন মাঠের চ্যালেঞ্জ সামলানোর মতো কাজ ভাল ভাবেই করেছি। এই আগ্রাসী দৃষ্টিভঙ্গিই আমরা চাই। ক্যাচ নেওয়া এবং ভুল করা দুই ক্ষেত্রেই দলের মধ্যে ভ্রাতৃত্ব লক্ষ করেছি।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE