Advertisement
১৩ অক্টোবর ২০২৪
Babar Azam

ইংল্যান্ড সিরিজ় থেকে ছেঁটে ফেলা হল বাবরকে, নাম তুললেন শাহিন, নাসিমও, বড় সিদ্ধান্ত পাকিস্তানের

ইংল্যান্ড টেস্ট সিরিজ় থেকেই ছেঁটে ফেলা হল বাবর আজমকে। বাকি দুই টেস্ট থেকে নাম তুলে নিলেন শাহিন আফ্রিদি এবং নাসিম শাহও। ফলে ইংল্যান্ডের বাকি দুই টেস্টে অনেকটাই শক্তি কমে গেল পাকিস্তানের।

cricket

বাবর আজম। ছবি: সমাজমাধ্যম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১৮:৪৭
Share: Save:

মনে করা হয়েছিল দ্বিতীয় টেস্টে তাঁকে বাদ দেওয়া হবে। কিন্তু ইংল্যান্ড টেস্ট সিরিজ় থেকেই ছেঁটে ফেলা হল বাবর আজমকে। বাকি দুই টেস্ট থেকে নাম তুলে নিলেন শাহিন আফ্রিদি এবং নাসিম শাহও। ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি দুই টেস্টে অনেকটাই শক্তি কমে গেল পাকিস্তানের। তবে নির্বাচকেরা সাহসী সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করছেন সমর্থকেরা।

পেশাদার জীবনে ৫৪টি টেস্ট খেলার পর এই প্রথম বাদ দেওয়া হল বাবরকে। তবে বোর্ড জানিয়েছে, তাঁকে ‘বিশ্রাম’ দেওয়া হয়েছে। সেই ঘটনাও প্রথম হল। বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, এখনকার ফর্ম ও ফিটনেসের কথা মাথায় রেখে এবং ২০২৪-২৫ মরসুমের আন্তর্জাতিক ক্রিকেটের সূচির কথা ভেবে বাবর আজম, নাসিম শাহ, সরফরাজ আহমেদ এবং শাহিন আফ্রিদিকে বিশ্রাম দেওয়া হয়েছে। শারীরিক অসুস্থতার কারণে আবরার আহমেদকে নেওয়া হয়নি।

জানা গিয়েছে, শাহিন এবং নাসিম দু’জনেই চোটের কথা উল্লেখ করে নাম তুলে নিয়েছেন। সংবাদসংস্থাকে পাক বোর্ডের এক সূত্র বলেছেন, “দু’জনেই বোর্ডকে অনুরোধ করেছিল যাতে ওদের বাকি দুটো টেস্ট থেকে অব্যাহতি দেওয়া হয়। হয়তো বুঝে গিয়েছিল যে ওদের বাদ দেওয়া হবে। তাই অস্বস্তি এড়াতে আগেই নাম তুলে নিয়েছে।”

গত বছরের শুরু থেকেই লাগাতার খারাপ ফর্ম চলছে বাবরের। গত ১৮টি ইনিংসে অর্ধশতরান করতে পারেননি। গড় নেমে এসেছে ২১-এ। ফর্ম নিয়ে সমস্যা রয়েছে শাহিনেরও। গত মাসে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টও বাদ পড়েছিলেন।

সূত্রের খবর, অধিনায়ক শান মাসুদ, কোচ জেসন গিলেসপি এবং দুই মেন্টর চাননি বাবরকে বাদ দিতে। তবে নতুন নির্বাচকেরা তা শোনেননি। এমনকি বোর্ড চেয়ারম্যানের সঙ্গে নির্বাচকদেরও হওয়া বৈঠকেও রাখা হয়নি কোচ, অধিনায়ককে। জাতীয় দলে অভিষেক না হওয়া হাসিবুল্লাহ, মেহরান মুমতাজকে নেওয়া হয়েছে। সুযোগ পেয়েছেন জোরে বোলার মহম্মদ আলি এবং অফস্পিনার সাজিদ খানও।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE